জয়পুরহাটে হাবিপ্রবি শিক্ষার্থীদের খাদ্যসামগ্রী বিতরণ

ক্যাম্পাস টুডে ডেস্ক


‘যতদিন করোনা ততদিন আমরা’ স্লোগানকে সামনে রেখে জয়পুরিয়ান ট্রাস্টের উদ্দোগে করোনাকালে চতুর্থ দিনের মতো অসহায় ও খেটে-খাওয়া ৯৫ টি পরিবারের মাঝে খাদ্য-সাহায্য বিতরণ করা হয়েছে।

আজ শনিবার (১৮ এপ্রিল) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বীজন দেবনাদের নেতৃত্বে জয়পুরহাট সদর ও মিনহাজ আবিদের নেতৃত্বে পাঁচবিবিতে টিম-৪ এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। জয়পুরহাট জেলার পাঁচটি উপজেলার ১৯ টি গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে ট্রাস্টের চিফ কো অর্ডিনেটর মাসুদুর রহমান বলেন, ‘ প্রচলিত খাদ্যসামগ্রী বিতরণে পরিবর্তন আনতে আমরা এ ট্রাস্ট গঠন করেছি। আগে কোথাও খাদ্যসামগ্রী বিতরণ করা হলে মানুষ হুমড়ি খেয়ে পরতো। যাতে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি অনেক বেশি। তাই ডিজিটাল পেমেন্টের মাধমে নির্দিষ্ট উপজেলা বা অঞ্চলের টিম লিডারের কাছে টাকা প্রেরণ করছি তিনি প্রকৃত অভাবীদের মাঝে তা পৌঁছে দিচ্ছে। আমাদের লক্ষ্য ১৫০০ পরিবারকে সহায়তা করা এবং সকলের সাথে পরামর্শ করে পরবর্তী বিষয়ে সিদ্ধান্ত নিবো আমরা’।

হাবিপ্রবি শিক্ষার্থী বীজন দেবনাথ বলেন, ‘ যখন এই ট্রাস্টের ব্যাপারে জানতে পারলাম তখন আমার কাছের ছোটভাই বাধনের সাথে খোলামেলা আলাপ করলাম এবং সিদ্ধান্ত নিলাম যে করেই হোক জয়পুরহাটের হাবিপ্রবি শিক্ষার্থীদের এই মহৎ কাজে যুক্ত করতে হবে। আমি যখন আমার প্রস্তাবটি সকলের সামনে রাখলাম এক বাক্যে সবাই রাজী হয়ে গেলো। মানুষের প্রতি তাদের এই মমত্ববোধ আমাকে সত্যিই অনেক মুগ্ধ করেছে’।

উল্লেখ্য, জয়পুরিয়ান ট্রাস্ট জয়পুরহাট এর বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের একটি প্লাটফর্ম যা জয়পুরহাট ডিস্ট্রিক্ট স্টুডেন্ট এসোসিয়েশন এর অধীনে জেলায় করোনায় অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment