বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:৩৪ পূর্বাহ্ন

টিএসসি থেকে দ্রুত এনআইডি নিতে পারবেন ঢাবি শিক্ষার্থীরা

  • আপডেট টাইম বুধবার, ৬ অক্টোবর, ২০২১, ১১.১৩ এএম
ঢাবি’র ৬৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতভাগ শিক্ষার্থীকে করোনার টিকার আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে। যেসকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই সেসকল শিক্ষার্থীরা আগামী ৭ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবে।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞাপন

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য আগামী ৭ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সভায় জানানো হয়। যেসকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবে। সকল বর্ষের শিক্ষার্থীকে শতভাগ টিকার আওতায় এনে অতিদ্রুত সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের ক্লাস-পরীক্ষা শুরু ১৬ অক্টোবর

বিজ্ঞাপন

সভার সিদ্ধান্ত অনুযায়ী, অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ এবং ৩য় বর্ষের আবাসিক শিক্ষার্থীরা আগামী ১০ অক্টোবর থেকে নিজ নিজ হলে উঠতে পারবে। উল্লিখিত বর্ষের যেসকল শিক্ষার্থী অন্ততঃ ‘কোভিড-১৯’-এর প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে নিজ নিজ হলে সকাল ৮টা থেকে প্রবেশ করতে পারবে।

সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today