শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:১৩ অপরাহ্ন

‘টিকা দেয়ার পর বিশ্ববিদ্যালয়ের সরাসরি শিক্ষা কার্যক্রম শুরু হবে’

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ জুন, ২০২১, ১১.০৯ এএম
শিক্ষামন্ত্রী ড দিপু মনি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেয়ার পর বিশ্ববিদ্যালয়ের সরাসরি শিক্ষা কার্যক্রম শুরু হবে। এক্ষেত্রে আবাসিক হলে থাকা ছাত্র-ছাত্রীদের আগে টিকা দেয়া হবে। এরপর হল খুলে দেয়া হবে বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে নওগাঁ-২ আসনের সংসদ শহীদুজ্জামানের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

১ জুলাই থেকে সাত কলেজের ভর্তি আবেদন শুরু

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দ্রুত সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে। টিকা প্রদান শুরু হবে আবাসিক শিক্ষার্থীদের দিয়ে৷ এরপর হল খুলে সশরীরে ক্লাস শুরু হবে। পর্যায়ক্রমে সব ছাত্র-ছাত্রীদের টিকা দেয়া হবে।

তিনি বলেন, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে সেটি পূরণে বিশ্ববিদ্যালয়গুলোকে তাদের সক্ষমতা ও বাস্তবতা অনুযায়ী পরিকল্পনা করে তা বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে একটি গাইডলাইন সব বিশ্ববিদ্যালয়ে পাঠানো হবে।

ডা. দীপু মনি আরও বলেন, দেশের সব পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস হচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে পরীক্ষা নিচ্ছে। সারা বছরই যেন শিক্ষার্থীরা ডিজিটাল ক্লাসে অংশ নিতে পারে সেজন্য একটি ডেডিকেটেড চ্যানেল চালুর বিষয়টি বিবেচনাধীন রয়েছে।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds