মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:০১ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনে-দুপুরে ছুরি ধরে ছিনতাইয়ের চেষ্টা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১১.৫৩ এএম
ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগার

ঢাবি টুডে :ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে থাকা সকল কিছু ছিনতাইয়ের চেষ্টার অভিযোগ উঠেছে অজ্ঞাত পরিচয় দুই নারীর বিরুদ্ধে। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সাবরিনা নোভা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের গেটের সামনে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ, তিনি নরসিংদী থেকে প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের বাসে করে ক্যাম্পাসে আসেন। রোববার বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে আসার সময় কেন্দ্রীয় গ্রন্থাগারের গেটে দুজন মহিলা তাকে ছুরি দিয়ে তার পথ আটকে ধরে। এসময় তার কাছে থাকা সকল জিনিসপত্র তাদের দিয়ে দিতে বলেন।

তিনি আরও বলেন, ওখানে থাকা কয়েকজন রিক্সাওয়ালার কাছে ওই ছাত্রী সাহায্য চাইলেও তারা এগিয়ে আসেনি। কিছুক্ষণ পরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ওই পথ দিয়ে যাওয়ার সময় ভুক্তভোগী ওই শিক্ষার্থীদের ডাকলে তাদের সহযোগিতায় তিনি ছাড়া পান। তবে বিষয়টি নিয়ে তিনি ভীতসন্ত্রস্ত বলে জানিয়েছেন ‌।

বিজ্ঞাপন

আরও পড়ুনঃ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর চুল কেটে লাঞ্ছনার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

তিনি বলেন, আশপাশ দিয়ে অনেকেই যাচ্ছিল, কিন্তু কাউকে জোরে ডাক দিব, সেই সাহসটা পাচ্ছিলাম না। তারপর দেখি একটু দূরেই তিনটা ছেলে লাইব্রেরির গেট দিয়ে ঢুকে যাচ্ছে। আমি ওনাদেরকে ডাক দিলাম। ওনারা আমার ডাক শুনে এলেন। ওনারা আসার পর ওনাদেরকেও মেয়ে দুটো ভয় দেখাতে থাকে। যাই হোক, শেষ পর্যন্ত প্রক্টর এবং পুলিশের ভয় দেখিয়ে মেয়ে দু’জনের কাছ থেকে আমরা ছাড়া পাই।

বিজ্ঞাপন

‘নিজের ক্যাম্পাসে নিরাপত্তা না থাকলে পড়াশোনা কেমনে করবো?’ বলে সাবরিনা নোভা উদ্বিগ্ন প্রকাশ করেন ।

আরও পড়ুনঃনাসিমের মৃত্যুতে কটূক্তি, মামলায় অব্যাহতি পেলেন বেরোবি শিক্ষক

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today