বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ১.৩১ পিএম
ঢাবি’র ৬৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

ঢাবি টুডে


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লাস ও পরীক্ষাসমূহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা এসেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব বিভাগের ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার (০৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনরায় ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার অন্তত ৩-দিন পূর্বে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ১৪ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে। এদিকে জরুরি সেবা কার্যক্রম এই ছুটির আওতামুক্ত থাকবে।

বিজ্ঞাপন

করোনার বিস্তার ঠেকানোর পদক্ষেপে শিক্ষা প্রতিষ্ঠান টানা বন্ধ থাকায় সেশনজটের আশঙ্কায় রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর। তবে, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের চিন্তাগ্রস্থ না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

উপাচার্য বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে ক্লাস-পরীক্ষা শুরু হবে। তখন অতিরিক্ত সময় দিয়ে ঘাটতি পূরণ করা হবে।

বিজ্ঞাপন

ঢাবি উপাচার্য আরো বলেন, আমাদের ছেলে-মেয়েরা করোনার কারণে সমস্যায় পড়ে গেল। যেহেতু এটা একটি জাতীয় সমস্যা তাই একে যেকোনভাবে মোকাবেলা করতে হবে। এ সমস্যা যখন শেষ হয়ে আসবে তখন আমাদের শিক্ষকরা বিষয়টির দিকে সদয় দৃষ্টি দিবেন। তারা অতিরিক্ত সময় দিলে এই ঘাটতি পূরণ করা যাবে।

অনলাইন ক্লাস নেওয়ার ব্যাপারে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, “মোবাইল অপারেটরদের সাথে কথা বলছিলাম। কিন্তু এককজনের ভিন্ন ভিন্ন নেটওয়ার্ক হওয়ার কারণে এটা সম্ভব হচ্ছে না।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today