ঢাকা বিশ্ববিদ্যালয়: জিয়া হলের প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়: জিয়া হলের প্রভোস্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ক্যাম্পাস টুডে ডেস্ক


মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক জিয়া রহমানের পদত্যাগের দাবিতে আবারও আন্দোলনে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয় ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে আন্দোলন শুরু হয়। এসময় ‘একদফা একদাবি পদত্যাগ পদত্যাগ’সহ নান স্লোগান দিতে থাকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এর আগে এদিন সকাল থেকে হল প্রভোস্ট অধ্যাপক জিয়া রহমানের পদত্যাগের দাবিতে হল অফিসের সামনে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় প্রভোস্ট কার্যালয়ে তালা ঝুঁলিয়ে দেন শিক্ষার্থীরা। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রাধ্যক্ষের কুশপুত্তলিকা দাহ করেন।

জানা যায়, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে সকালে হলের শিক্ষার্থীরা কেন্দ্রীয় খেলার মাঠে যান। সেখানে নিম্নমানের টি শার্ট প্রদান করা হয় এবং সকালের নাস্তা দেওয়া হয়। এছাড়া সবাইকে খাবারও দেয়া হয়নি। পরে নিম্নমানের খাবার এবং টিশার্ট দেওয়ার অভিযোগ তুলে শিক্ষার্থীরা হলে ফিরে আসেন। একপর্যায়ে হলের সামনে বিতরণ করা টিশার্ট জড়ো করে তাতে আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে প্রভোস্টের পদত্যাগ দাবি করে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিয়ে হল প্রভোস্টের পদত্যাগ দাবি করেন।

জিয়া হল ছাত্র সংসদের জিএস হাসিবুল হাসান শান্ত বলেন, ‘ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে যে টি-শার্ট ও খাবার দেয়া হয়েছে তা খুব নিম্নমানের। পাশাপাশি আমাদের হলের শিক্ষার্থীরা যেখানে থাকার জায়গা না পেয়ে গণরুমে মানবেতর জীবনযাপন করছে সেখানে হলের স্টাফরা প্রায় দশটি রুম দখল করে আছে।’

এ বিষয়ে অভিযুক্ত মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট জিয়া রহমান বলেন, “হলের শিক্ষার্থীদের সাব কমিটি করে সমস্ত আয়োজন করা হয়েছে। যদি খাবার এবং টিশার্ট নিম্নমানের হয়, তাহলে শিক্ষার্থীরা আমাদের অবহিত করতে পারতো। অন্য হলের টিশার্টের সঙ্গে তুলনা করে দেখুন, আন্দোলন করলে তো কিছু করার নেই।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *