রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

ঢাবিতে ভর্তি জালিয়াতি প্রথম স্থানে সমাজকল্যাণ ইন্সটিটিউট

  • আপডেট টাইম মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০, ৯.৩১ পিএম
ঢাবিতে ভর্তি জালিয়াতি প্রথম স্থানে সমাজকল্যাণ ইন্সটিটিউট

ক্যাম্পাস টুডে ডেস্ক


প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি জালিয়াতির সাথে জড়িত থাকা বহিষ্কৃত ৬৩ শিক্ষার্থীর নাম প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন । প্রকাশিত তালিকা সুত্রে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বেশি জালিয়াতি করে ভর্তি হয়েছে সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বিকালে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের সাত শিক্ষার্থী ভর্তি জালিয়াতির সাথে জড়িত। জালিয়াতির সাথে জড়িতদের মধ্যে ২য় স্থানে রয়েছে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট। শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট পাঁচ শিক্ষার্থী ভর্তি জালিয়াতির সাথে জড়িত। তৃতীয় স্থানে রয়েছে আন্তর্জাতিক সম্পর্ক, রাষ্ট্রবিজ্ঞান এবং মনোবিজ্ঞান বিভাগ। এই বিভাগগুলোর বিভিন্ন বর্ষের চারজন করে জড়িত ভর্তি জালিয়াতির সাথে।

জালিয়াতির সাথে জড়িত থাকা বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ইসরাত জাহান ছন্দা (২০১৫-১৬),
সালমান এফ রহমান হৃদয় (২০১৫-১৬), মোঃ রাকিবুল হাসান (২০১৬-১৭), সৌভিক সরকার ( ২০১৫-১৬), মোঃ মেহেদী হাসান (২০১৫-১৬), হাসিবুর রশিদ (২০১৫-১৬) মোঃ মারুফ হাসান খান (২০১৫-১৬)।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মোঃ ইছাহাক আলী (২০১৫-১৬), মো. আব্দুল ওয়াহিদ (২০১৫-১৬), আনিকা বৃষ্টি (২০১৬-১৭), ফিওনা মহিউদ্দিন মৌমি (২০১৬০১৭), মো. মাসুদ রানা (২০১৬-১৭)

ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের জি এম রাফসান কবির (২০১৬-১৭), পরিসংখ্যান বিভাগের মোঃ আবু জুনায়েদ সাকিব (২০১৪-১৫), আধুনিক ভাষা ইনস্টিটিউটের সাফায়াতে নুর সাইয়ারা নোশিন (২০১৬-১৭), তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল পূর্বতন বিভাগ, ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মোস্তাফিজ-উর-রহমান (২০১৩-১৪)।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের লাসর রহমান লাভলু (২০১৫-১৬), শরমিলা আক্তার আশা ( ২০১৬-১৭), জাকিয়া সুলতানা (২০১৬-১৭)। অর্থনীতি বিভাগের সামিয়া সুলতানা (২০১৬-১৭), সিনথিয়া আহমেদ (২০১৬-১৭), জান্নাত সুলতানা (২০১৬-১৭)। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মোঃ আশরাফুল ইসলাম আরিষ (২০১৬-১৭), আমরিন আলম জুটি ( ২০১৫-১৬)।

ইতিহাস বিভাগের ফাতেমা আক্তার তামান্না (২০১৭-১৮); টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের মেহেজাবিন অনন্যা (২০১৬-১৭), সমাজবিজ্ঞান বিভাগের মোছাঃ আফসানা নওরিন ঋতু ( ২০১৬-১৭),।

বাংলা বিভাগের জিয়াউল ইসলাম (২০১৬-১৭), এম ফাইজার নাঈম (২০১৫-১৬) ইসলামিক স্টাডিজ বিভাগের তাজুল ইসলাম সম্রাট (২০১৬-১৭), নুরুল্লাহ (২০১৬-১৭), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মোঃ মাসুদ রানা (২০১৫-১৬), ফাতেমা তুজ জোহরা(২০১৬-১৭) মোঃ সাবিরুল ইসলাম(২০১৫-১৬)।

ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের নাফিসা তাসনিম(২০১৬-১৭), ইফতেখারুল আলম জিসান(২০১৭-১৮), বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শাশ্বত কুমার ঘোষ(২০১২-১৩), তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের তৌহিদুল হাসান আকাশ(২০১৬-১৭), ফিন্যান্স বিভাগের শেখ জাহিদ হোসেন ইমন(২০১৬-১৭), ফার্মেসি বিভাগের মোহাম্মদ সাইদুর রহমান(২০১২-১৩), আব্দুর রহমান(২০১৬-১৭), আইন বিভাগের সুবহা লিয়ানা তালুকদার (২০১৬-১৭), আজলান শাহ(২০১৬-১৭), মনোবিজ্ঞান বিভাগের বেলাল হোসেন(২০১৩-১৪)।

মোরশেদা আক্তার (২০১৬-১৭), তানজিলা সুলতানা (২০১৬-১৭), শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মাসুদ রানা(২০১৬-১৭), স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের রায়হান ফারুক(২০১৬-১৭), পদার্থবিজ্ঞান বিভাগের আবুল কালাম আজাদ(২০১৪-১৫) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জেরিন হোসাইন (২০১৬-১৭), আবির হাসান হৃদয় (২০১৬-১৭), আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের নওশিন আফরিন মিথিলা (২০১৭-১৮), আল আলামিন পৃথক (২০১৬-১৭), টেলিভিশন ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের মো. সাদমান শাহ(২০১৬-১৭)।

আইন বিভাগের সালমান হাবিব আকাশ (২০১৬-১৭), মনোবিজ্ঞান বিভাগের মশিউর রহমান(২০১৩-১৪), সংস্কৃত বিভাগের শিহাব হাাসন খান(২০১৬-১৭), ইসলামিক স্টাডিজ বিভাগের সাদিয়া সুলতানা(২০১৬-১৭), বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের সাদিয়া মিগমা (২০১৫-১৬) যোগাযোগ বৈকল্য বিভাগের মো. আবু মাসুম(২০১৬-১৭), রসায়ন ও কেমিকৌশল বিভাগের শাহৎ আল ফেরদৌস ফাহিম (২০১৬-১৭), ফিন্যান্স বিভাগের মো. আশেক মাহমুদ জয় (২০১৬-১৭), মার্কেটিং বিভাগের মাহবুব আলম সিদ্দিকী সম্রাট (২০১৭-১৮)।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today