বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

ঢাবিতে ভর্তি জালিয়াতি, স্থায়ী বহিস্কার দুই শিক্ষার্থী

  • আপডেট টাইম সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ২.৩৫ পিএম
অনলাইন ক্লাসের জন্য স্মার্টফোন পেলেন ঢাবি শিক্ষার্থীরা

 

ঢাবি টুডে : ডিজিটাল জালিয়াতি ও অসদুপায় উপায় অবলম্বন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া দু’জন শিক্ষার্থীকে সসাময়িক ভাবে বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

সোমববার (২৭ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে শৃঙ্খলা পরিষদের এক সভায় বহিস্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন

স্থায়ীভাবে বহিস্কৃতরা হলেন, মো. রাকিব হাসান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগ, শিক্ষাবর্ষ ২০১৭-২০১৮ এবং ইশরাক হোসেন রাফি, ভূতত্ত্ব বিভাগ, শিক্ষাবর্ষ ২০১৭-২০১৮। বিষয়টি পরবর্তী সিন্ডিকেট সভায় উপস্থাপন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য বলা বলা হয়েছে, সভায় আইনশৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ছাত্র মো. আকতারুল করিম রুবেলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়। আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে ‘কেন তাকে স্থায়ীভাবে বহিস্কার করা হবে না’-এই মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন

আরো পড়ুন চপ্পলের মধ্যে ব্লুটুথ লাগিয়ে নকল হবু শিক্ষকদের! আটক পাঁচ

এছাড়া, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭২ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

শুধু দুইজন নয় এর  আগেও একাধিক শিক্ষার্থীকে ডিজিটাল জালিয়াতি ও অবৈধ পন্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার দায়ে স্থায়ীভাবে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version