সোমবার, ২৩ মে ২০২২, ০৮:১৩ অপরাহ্ন

ঢাবিতে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ নিয়ে যা বললেন উপ-উপাচার্য

  • আপডেট টাইম শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ৮.৪৯ পিএম
ঢাবিতে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ নিয়ে যা বললেন উপ-উপাচার্য

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার (সেকেন্ড টাইম) ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করেছেন এইচএসসি ২০২০ ব্যাচের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ জানিয়েছেন এটি আর সম্ভব নয় । শুক্রবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় তিনি এ কথা জানান।

ঢাবির উপ-উপাচার্য সামাদ বলেন, ২০১৪ সালে ঢাবি থেকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা তুলে দেওয়া হয়েছিল। এর পেছনে অনেকগুলো কারণ ছিল। এই কারণগুলো সেসময় আমরা সকলেই যৌক্তিক মনে করেছিলাম। এখনো করি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার পক্ষে না।

বিজ্ঞাপন

বশেমুরবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি আগামী সপ্তাহে

ফেসবুক পেজের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ!

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যারা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করছেন তারা কিসের ভিত্তিতে এই দাবি জানাচ্ছেন সেটি আমার বোধগম্য নয়। তবে ঢাবিতে আর কখনোই দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া হবে না।

প্রসঙ্গত, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখলে অনেক মেধাবী ছাত্র ঢাবিতে পড়ার সুযোগ পাবেন না- এ ধারণা থেকে ২০১৪ সালের ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত বাতিল করে। পরে ঢাবির এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুরা তখন আন্দোলন করেছিলেন। এছাড়া এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ২৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবক আদালতে রিটও করেছিলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today