মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:০৯ অপরাহ্ন

ঢাবির সঙ্গে গবেষণা করবে যুক্তরাষ্ট্রের টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটি

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৫.৫৫ পিএম
ঢাবির সঙ্গে গবেষণা করবে যুক্তরাষ্ট্রের টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটিঢাবির সঙ্গে গবেষণা করবে যুক্তরাষ্ট্রের টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তুলতে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটি ব্যবসা, বাণিজ্য, উদ্যোক্তা ও পর্যটনসহ বিভিন্ন বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করবে।

মঙ্গলবার এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটির সঙ্গে ঢাবির একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বিজ্ঞাপন

সমঝোতা স্মারক অনুযায়ী বিশ্ববিদ্যালয় দুটি যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রমে তাদের ছাত্র ও শিক্ষক বিনিময় এবং শিক্ষা ও গবেষণামূলক প্রকাশনা ও তথ্য-উপাত্ত আদান-প্রদান করবে। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয় যৌথভাবে সেমিনার, সম্মেলন, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং যুক্তরাষ্ট্রের টেক্সাস এ এন্ড এম ইউনিভার্সিটি’র প্রেসিডেন্ট ড. মার্ক রুডিন নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বিজ্ঞাপন

এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, টেক্সাস এ এন্ড এম ইউনিভার্সিটি’র বিজনেস কলেজের ডিন অধ্যাপক ড. মারিও হায়াক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today