শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:১৭ অপরাহ্ন

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১১.৪২ পিএম
ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাবি টুডেঃ ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুয়া) স্বাস্থ্যবিধি মেনে ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সামনে প্রধান অতিথি হিসেবে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডুয়ার প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ১৯৪৯ সালের এইদিনে (২৪ সেপ্টেম্বর) ডুয়ার যাত্রা।

ডুয়ার সভাপতি এ. কে. আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, ডুয়ার মহাসচিব রঞ্জন কর্মকারসহ অ্যালামনাইবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই নেটওয়ার্কের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরে বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও চতুর্থ শিল্প বিল্পব উপযোগী বিশ্ববিদ্যালয় বিনির্মাণ এবং দক্ষ মানবসম্পদ তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মৌলিক ও প্রায়োগিক গবেষণাসহ উদ্ভাবন ও উদ্যোক্তামুখী নানারকম কর্মপ্রয়াস গ্রহণ করেছে। অ্যালামনাই নেটওয়ার্কিং ও ইন্ড্রাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে এসব উদ্যোগ বাস্তবায়নে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উপাচার্য আশাপ্রকাশ করেন।

উপাচার্য আরও বলেন, এসডিজি বাস্তবায়ন ও প্রচারণায় এবং এসডিজি মুখী একটি সমাজ বিনির্মাণে অনন্য অবদানের জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি জাতিসংঘ থেকে স্বীকৃতি পেয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই অর্জন ও স্বীকৃতি ধরে রাখার জন্য বিশ্ববিদ্যালয় এবং অ্যালামনাই নেটওয়ার্কিং অনুষঙ্গী শক্তি হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

উৎসবের দ্বিতীয় পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ ও ডুয়ার ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশিষ্ট ব্যক্তিবর্গ ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা বার্তা পাঠান। অনলাইনে যুক্ত হয়ে শুভেচ্ছা জ্ঞাপন বক্তব্য রাখেন- সিনিয়র সহ-সভাপতি মোল্লা মোহম্মাদ আবু কাওছার, ডুয়ার প্রাক্তন সভাপতি ও মহাসচিব রকীবউদ্দীন আহম্মেদ।

এছাড়া সশরীরে উপস্থিত হয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন ডুয়ার সহ-সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ), মহাসচিব রঞ্জন কর্মকার, কোষাধ্যক্ষ দেওয়ান রাশিদুল হাসান ও কার্যনিবাহী কমিটির সদস্য সেলিমা খাতুন।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today