ঢাবি: ছাত্রত্ব শেষ হওয়া কেউ আবাসিক হলে থাকতে পারবেন না!

ঢাবি: ছাত্রত্ব শেষ হওয়া কেউ আবাসিক হলে থাকতে পারবেন না!

ক্যাম্পাস টুডে ডেস্ক


করোনাকাল শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে যাদের ছাত্রত্ব শেষ হয়েছে তাদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আবাসিক হলগুলো খোলার পূর্বেই নিজ নিজ হলের প্রাধ্যক্ষের সাথে যোগাযোগ করে এসব ব্যক্তিগত জিনিসপত্র নিয়ে হল ছেড়ে দেয়ার জন্য বলা হয়।

শনিবার [৮ আগস্ট] বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়। অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সংযুক্ত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবাসিক হল খোলার পূর্বশর্ত হিসেবে বিভিন্ন হলের স্থাপনাদি সংরক্ষণ ও হল প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা/নির্দেশিকা প্রণয়নের ব্যাপারে আলোচনা করা হয়।

গণরুমের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, কথিত গণরুমের শিক্ষার্থীদের কিভাবে হলে সংকুলান করানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। কথিত গণরুম উদ্ভূত সংকট নিরসন এবং স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের জন্য যাদের ছাত্রত্ব নেই তাদের হল ছেড়ে দেয়া খুবই জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *