শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

ঢাবি শিক্ষার্থী ধর্ষনের প্রতিবাদে হাবিপ্রবিতে মানববন্ধন

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০, ৩.২৮ পিএম

হাবিপ্রবি টুডেঃ রাজধানীর কুর্মিটোলায় ঢাবি ছাত্রীর ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ। এ সময় তারা ধর্ষণের অভিযুক্তের পরিচয় প্রকাশ ও সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ছাত্রলীগের ব্যানারে এর নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন।

বিজ্ঞাপন

মারুফ হোসেনের সঞ্চালনায় রাসেল, আলাউদ্দিন, রাঙ্গা , শুভ, শাহ আলম, আকাশ, রাহাত, ইসরাত, আনাম সাব্বির, রাব্বি শেখ, সিফাত মাহমুদ, অংকন বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তারা বলেন, “একজন নারীর ধর্ষণের ঘটনা গোটা জাতির জন্য লজ্জাজনক। ঢাবির দ্বিতীয় বর্ষে পড়ুয়া ওই ছাত্রীর ধর্ষণের সুষ্ঠু তদন্ত চাই। আমার বোনের শরীরে যে ক্ষত লেগেছে তার বদলে ধর্ষককে খুঁজে এনে শাস্তির ব্যবস্থা করা হোক। ধর্ষিতা নয়, ধর্ষকের ছবি প্রচার করা হোক।

“মানববন্ধনে বক্তারা আরো বলেন, ধর্ষণ বাংলাদেশে মহামারী আকার ধারণ করেছে। আমাদের রাষ্ট্রকাঠামো ধর্ষকের বিচার করতে পারছে না। ফলে ক্রমাগত অবস্থা আরও খারাপ হচ্ছে। কিছুদিন আগে ঠাকুরগাঁয়ে ছয় বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়। আমরা অর্থনৈতিক দিক দিয়ে উন্নতি করছি কিন্তু আমাদের মা-বোনেরা স্বাধীনভাবে ঘুরতে পারে না।

বিজ্ঞাপন

ছাত্রলীগ সবসময় রাজপথে থাকবে। শুধু টকশোর মাধ্যমে নয় রাজপথে ধর্ষকের বিচারের দাবিতে নামার আহ্বান করেছেন বক্তারা।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today