শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১১ অপরাহ্ন

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের ফোন বন্ধ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ১২.১৮ এএম
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান

ক্যাম্পাস টুডে ডেস্কঃ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আগামীকালকের মধ্যে মন্ত্রীসভা থেকে পদত্যাগ করতে বলেছেন। আজ সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. মুরাদ বেশকিছু ‘অবমাননাকর’ ও ‘বর্ণবাদী’ মন্তব্য করে বিতর্কিত হয়েছেন। সর্বশেষ চলচ্চিত্র অভিনেতা ইমন ও অভিনেত্রী মাহিয়া মাহির সঙ্গে আলাপচারিতার ফোনালাপ ফাঁস নিয়ে প্রতিমন্ত্রীর সমালোচনা হচ্ছে।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফোনালাপ ফাঁস হওয়ার পর মুরাদ হাসানের বক্তব্য জানতে গণমাধ্যম থেকে সোমবার সকাল থেকে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে পাওয়া যায়নি। জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় সোমবার বেলা সাড়ে ৩টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি করা হয়েছিল প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে। তবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত অপেক্ষা করা হলেও সেখানে যাননি তিনি। ফলে তাকে ছাড়াই অনুষ্ঠান শুরু করেন আয়োজকরা।

তাই চলচ্চিত্র অভিনেতা ইমন ও অভিনেত্রী মাহিয়া মাহির সঙ্গে আলাপচারিতার ফোনালাপ ফাঁস নিয়ে প্রতিমন্ত্রীর কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে এই ফোনালাপের সত্যতা নিশ্চিত করেছেন অভিনেতা ইমন।

বিজ্ঞাপন

এদিকে সরকারের দায়িত্বশীল পদে থেকে তার এ ধরনের বক্তব্য ও মন্তব্য নিয়ে বিভিন্ন মহল থেকে প্রতিবাদের ঝড় বইছে। এদিকে প্রতিমন্ত্রীর এসব মন্তব্যকে ‘কুরুচিপূর্ণ’, ‘অশালীন’ ও ‘মর্যাদাহানিকর’ বলে নিন্দা জানিয়েছেন জেন্ডার বিশেষজ্ঞ ও অধিকারকর্মীরা। তারা বলছেন, সরকারের একটি দায়িত্বশীল পদে থাকা কেউ এ ধরনের হুমকি ও বক্তব্য প্রদানের পরে তিনি আর পদে থাকার যোগ্য থাকেন না।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today