সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

তিন সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু

  • আপডেট টাইম বুধবার, ৯ জুন, ২০২১, ১.২৪ পিএম
ইউজিসি UGC

ক্যাম্পাস টুডে ডেস্ক: তিন সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু হবে। দ্রুত এই টিকা দেয়ার কাজ শেষ হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

আর টিকা দেয়া শেষ হলেই বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত আসবে ।স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, নতুন টিকা এলেই অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হবে শিক্ষার্থীদের।

এদিকে শিক্ষার্থীরা বলছেন, রেজিস্ট্রেশনের লম্বা সময় পার হলেও এখনও টিকা পাচ্ছেন না। বিশ্ববিদ্যালয় কবে খুলবে এখন সেটি নিয়ে অনিশ্চয়তায় তারা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ফেরদৌস জামান জানান, টিকা দেয়ার বিষয়ে নিয়মিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে নিজ জেলা থেকেই নিতে পারবে টিকা।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল জানান, এরইমধ্যে শিক্ষার্থীর তালিকা দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় খোলারও সবধরনের প্রস্তুতি শেষ।

প্রসঙ্গত,করোনার কারণে গত বছরের ১৮ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে বন্ধ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো। সবশেষ সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের টিকা না দেয়া পর্যন্ত পা্বলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলা হবে না।

এদিকে জাতীয়, উন্মুক্ত এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় বাদে ৪৩টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা প্রায় পৌনে আট লাখ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today