থেমে থেমে বৃষ্টি, আলোকস্বল্পতা এবং ড্র

থেমে থেমে বৃষ্টি, আলোকস্বল্পতা এবং ড্র

মো মিনহাজুল ইসলাম


বৃষ্টি, বৃষ্টি এবং বৃষ্টি। টেস্টের একদিনেই যেখানে গড়ে ৯০ ওভারের খেলা হয়, সাউদাম্পটন টেস্টের ভাগ্যে সেখানে বৃষ্টির বাধা। তাই তো প্রথম চার দিনে খেলা হয়েছিল মাত্র ৯৬.২ ওভার! সে হিসেবে শেষ দিনটা ছিলো শুধুই আনুষ্ঠানিকতার। ফলাফল আগেই জানা ছিল ‘ড্র’, শুধু কাগজে কলমে লিখাটাই বাকি ছিল। তিন ম্যাচ টেস্ট সিরিজে স্বাগতিক ইংল্যান্ড ১-০ তে আগেই এগিয়েই আছে। তাই শেষ ম্যাচটা হবে পাকিস্তানের জন্য পরীক্ষার, কেননা প্রথম টেস্টে হেরে এমনিতেই ব্যাকফুটে সফরকারীরা।

আগের দিনের ৭ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড, স্থানীয় সময় বেলা ৩ টা ২০ মিনিটে শুরু হয় ৫ম দিনের খেলা। আগের দিন ৭ রান তুলতেই স্বাগতিকরা হারায় রোরি বার্নসকে, তবে শেষ দিনে ডম সিবলি ও জ্যাক ক্রলির জুটি ভাঙতে ঘাম ছুটেছে পাকিস্তান শিবিরের।

৩০.৩ ওভারের জুটিটা ভাঙে মোহাম্মদ আব্বাসের বলে, ৯৯ বলে ৭ চারে ৫৩ রান করা ক্রলি লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে আদায় করে নেন নিজের তৃতীয় অর্ধশতক। ৯৫ বলে ৩২ রান করা সিবলিকে রিজওয়ানের ক্যাচে পরিণত করে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন সেই আব্বাস।

দলীয় ১০৫ রানে লেগ স্পিনার ইয়াসির শাহ ফেরান ওলি পোপকে, শেষে ৪৩.১ ওভারে ৪ উইকেটে ১১০ রান তুলে ইংল্যান্ড প্রথম ইনিংস ছেড়ে দেওয়ার পর পাকিস্তান দলপতি আর ব্যাটিংয়ে নামার প্রয়োজন বোধ করেননি। তাই বৃষ্টি, ভেজা আউটফিন্ড আর আলোকস্বল্পতা সব মিলে ইংল্যান্ড -পাকিস্তান ২য় টেস্ট ড্র হয়। তবে শেষ দিন দুই দলই ব্যাটিং, বোলিং অনুশীলনা টা হালকা করে নিল, তা তো এক হিসেবে মন্দের ভালো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *