শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

দাবি আদায়ে লিখিত প্রতিজ্ঞা চাই নোবিপ্রবি শিক্ষার্থীরা

  • আপডেট টাইম বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ৮.৫৮ পিএম

নোবিপ্রবি প্রতিনিধি: সড়ক দুর্ঘটনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ১৩ ব্যাচের শিক্ষার্থী অজয় মজুমদারের মৃত্যুতে উত্তাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সেই প্রেক্ষিতে সড়ক সংষ্কার ও শিক্ষার্থীদের নানান দাবিতে মতবিনিময় সভায় বসেন নোবিপ্রবি প্রশাসন ও শিক্ষার্থীরা।

আজ ৮ ডিসেম্বর (বুধবার) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর,সহকারী প্রক্টর বাদশাহ মিয়া সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা। আলোচনা সভার শুরুতে সড়ক দূর্ঘটনায় নিহত শিক্ষার্থী অজয় মজুমদারের সম্মানে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় শিক্ষার্থীরা অন্তত ২০টি দাবি তুলে ধরেন প্রশাসনের কাছে।বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীদের প্রতিনিধিত্বে প্রথম ও প্রধান দাবি ছিল মাইজদী থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পর্যন্ত সড়কের অতিদ্রুত সংষ্কার কাজ সম্পন্ন করা।

বিজ্ঞাপন

এছাড়াও দাবিগুলোর মধ্যে ছিল নিহত অজয় মজুমদারের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, তার পরিবারের যে কোনো একজন যোগ্য ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়া, শিক্ষার্থীদের জন্য বাস বৃদ্ধি করা, শিক্ষার্থীদের শতভাগ আবাসনের ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে যন্ত্রপাতি বৃদ্ধি করা, ক্যাফেটেরিয়ায় খাবারের মান বৃদ্ধি করা, বিশ্ববিদ্যালয়ের সামনে পর্যাপ্ত গতিরোধক স্হাপন করা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বলেন,” বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুযোগ সুবিধার বিষয়ে আমরা সচেতন। তারা আমাদের সন্তানের মতো। অজয় মজুমদারের মৃত্যতে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অজয় মজুমদারের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে, তার পরিবারের যে কোনো একজন যোগ্য ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার জন্য আমরা উপাচার্য মহোদয়র কাছে সুপারিশ করবো”।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের অন্যান্য দাবি মেনে নিয়ে দ্রুত বাস্তবায়ন করারও আশ্বাস দেন।এছাড়াও শিক্ষার্থীরা প্রশাসনের কাছে দাবি আদায়ের লিখিত প্রতিজ্ঞা চেয়ে আবেদন করেন।

উল্লেখ্য, গতকাল(৭ ই ডিসেম্বর) সোনাপুর জিরো পয়েন্ট থেকে মান্নান নগর যাওয়ার পথে সিএনজি থেকে নামার সময় ট্রাকের চাপায় বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অজয় মজুমদার মৃত্যু বরণ করেন।

বিজ্ঞাপন

এসময় শিক্ষার্থীরা নোয়াখালী জেলার প্রধান সড়ক অবরোধ করে রাখেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে এবং দাবি মেনে নেওয়ার আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে আসেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today