মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন

‘দেবীর কাছে প্রার্থনা শিক্ষার্থীরা আবার শিক্ষাঙ্গনে ফিরে আসুক’

  • আপডেট টাইম শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ১১.৩৪ পিএম
দেবীর কাছে প্রার্থনা শিক্ষার্থীরা আবার শিক্ষাঙ্গনে ফিরে আসুক

কুবি প্রতিনিধিঃ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন পরিষদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শ্রী শ্রী সরস্বতী পূজা -২০২২ উদাযাপিত হয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে বাণী অর্চনার মধ্যদিয়ে শুরু হয় পূজার আনুষ্ঠানিকতা । পরে প্রতিমা স্থাপন, পুষ্পাঞ্জলি, পূজা অর্চনা, প্রসাদ বিতরণের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম এ ধর্মীয় উৎসব পালন করা হয়।

বিজ্ঞাপন

বৈশ্বিক করোনার প্রভাবে এবছরও সীমিত পরিসরে পূজা আয়োজন করা হয়েছে। এই নিয়ে পূজা কমিটি পরিষদের সভাপতি ধ্রুব বিশ্বাস বলেন, আমরা প্রতি বছরে বিভিন্ন ধরণের অনুষ্ঠান করে থাকি। এবার করোনার কারণে বড় পরিসরে আয়োজন করা সম্ভব হচ্ছে না। তাই স্বাস্থ্যবিধি মেনে, সবাইকে মাস্ক এবং স্যানিটেশনের ব্যবস্থা করে সংক্ষিপ্ত পরিসরে আয়োজন করা হয়। এবারের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে না।

সরস্বতী পূজা ও পূজা উদযাপনের সার্বিক বিষয় নিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, আজকে এই সরস্বতী পূজায় দেবীর কাছে আমাদের প্রার্থনা করোনার দূর্যোগ শেষ হয়ে শিক্ষার্থীরা আবার শিক্ষাঙ্গনে ফিরে আসুক। আমাদের কে সাহায্য সহযোগিতা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ।

বিজ্ঞাপন

উল্লেখ্য পূজায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট ড. মিহির লাল ভৌমিকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ পূজা অর্চনায় অংশ নেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today