বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৪৯ অপরাহ্ন

দেশের টাকার মান আরও কমলো

  • আপডেট টাইম রবিবার, ২৯ মে, ২০২২, ৯.২৮ পিএম
দেশের টাকার মান আরও কমলো

ক্যাম্পাস টুডে ডেস্কঃ বাংলাদেশের মুদ্রা টাকার মান আরও কমলো। টাকার বিপরীতে ডলারের মান আরও এক দফা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। টাকার মান এক লাফে ১ টাকা ১০ পয়সা কমিয়ে আন্তঃব্যাংক লেনদেনে ডলারের দাম ৮৯ টাকা নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে আমদানি ও রফতানি বিল সমন্বয়ে বিসি হার দর ৮৯ টাকা ১৫ পয়সা করা হয়েছে।

রবিবার (২৯ মে) বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি গণমাধ্যমকে জানান, সোমবার (৩০ মে) থেকে আন্তঃব্যাংক লেনদেন ৮৯ টাকার হারটি কার্যকর হবে।

বিজ্ঞাপন

দেশের ডলারের সংকট মোকাবিলা করতে বাংলাদেশ ব্যাংক নানা পদক্ষেপ নিয়েছে। এ মাসেই এই নিয়ে ৪ বার টাকার বিপরীতে ডলারের দাম বাড়িয়েছে দেশের কেন্দ্রীয় ব্যাংক (বাংলাদেশ ব্যাংক)।

এর আগে চলতি মাসের ৯ তারিখ প্রথম দফা ডলারের বিনিময় মূল্য ৮৬ টাকা ৪৫ পয়সা থেকে ২৫ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ৭০ পয়সা নির্ধারণ করা হয়। গেল ২৩ মে তৃতীয় দফায় টাকার মান ৪০ পয়সা কমিয়ে ডলারের দাম ৮৭ টাকা ৯০ পয়সা করা হয়।

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতে সংকট মোকাবিলায় বৃহস্পতিবার (২৬ মে) কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির টাকার বিপরীতে ডলারের বিনিময় হার নির্ধারণকারী সংগঠন বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলারস অ্যাসোসিয়েশন (বাফেদা) এবং ব্যাংকের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকারস, বাংলাদেশ (এবিবি)-এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ব্যাংকগুলো একই দরে ডলার কেনাবেচা করতে সম্মত হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version