শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৫৪ অপরাহ্ন

ধর্ষক আমিনকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষণা করে ববি শিক্ষার্থীদের মানববন্ধন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০, ৭.০২ পিএম

মাসুম, ববি প্রতিনিধি


বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষনা সম্পাদক ধর্ষক বনি আমিনকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা এবং দ্রুত গ্রেফতারের দাবীতে মানববন্ধন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারন শিক্ষার্থীরা।

কলেজ ছাত্রীকে অপহরণ ও ধর্ষনের মামলার আসামী বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক বনী আমিনকে ঘটনার ৪ দিন পরেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় হতাশা প্রকাশ করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বৃহষ্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সাম‌নে ব‌রিশাল-পটুয়াখালী মহাসড়‌কে মানববন্ধন করে শিক্ষার্থীরা। বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনাসহ তাকে দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিতকরণের দাবি জানান।

পাশাপাশি ১৭ বছর বয়সী ওই কলেজ ছাত্রীর সাথে ঘটা ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বরিশাল মেট্রোপলিটন পু‌লিশের ক‌মিশনার। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাব‌রে বৃহষ্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে স্মারক‌লি‌পি দি‌য়ে‌ছে নারী-শিশু নির্যাতন ও সামা‌জিক অনাচার প্রতি‌রোধ ক‌মি‌টি।

ম‌হিলা প‌রিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী স্মারকলিপি প্রদান করা ছাড়াও বিশ্ববিদ্যাল‌য়ের উপাচার্য’র সা‌থে সাক্ষাত ক‌রে বনি আমিনের বিরু‌দ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন নেতৃবৃন্দ। অপরদিকে বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনা করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে বনি আমিন যে দ‌লেরই হোক, তাকে অপরাধী হি‌সে‌বে গ্রেফতা‌রের চেষ্টা চল‌ছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পু‌লি‌শের উপ ক‌মিশনার (প্রশাসন) আবু রায়হান মুহাম্মদ সা‌লেহ্। পাশাপাশি বনি আমিনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন উপচার্য অধ্যাপক ড. মোঃ ছা‌দেকুল আরেফিন।

উল্লেখ্য,গত ৯ ফেব্রুয়ারী নগরের নথুল্লাবাদ বাস টা‌র্মিনাল এলাকা থে‌কে সরকা‌রি ম‌হিলা ক‌লে‌জের একাদশ শ্রেনীর এক শিক্ষার্থী‌কে অপহরন ক‌রে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক ও বিশ্ববিদ্যালয় তৃতীয় শ্রেনীর কর্মচারী কল্যান পরিষদের সভাপতি বনি আমিন। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি রাতে ভিকটিমের মা বন্দর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। পুলিশ অভিযানে নেমে ভিকটিম উদ্ধার করলেও বনি আমিন পালিয়ে যায়।

উদ্ধার হওয়ার পর ভিকটিম ধর্ষনের অভিযোগ তুলতে তাকে গতকাল মেডিকেল পরীক্ষা করানো হয়। এদিকে এ ঘটনার পরপরই বনি আমিনকে বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষনা সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠায় জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today