রবিবার, ২২ মে ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন

নানা আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২, ১১.২৩ পিএম
নানা আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। দিনটি উপলক্ষে আনন্দ র‌্যালী, শ্রদ্ধাঞ্জলী নিবেদন, আলোচনা সভা, কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয় প্রশাসন এ আয়োজন করেন।

তথ্য সূত্রে, সকাল ১০টায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরালের সামনে এসে শেষ হয়। পরে একে একে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, দেশরতœ শেখ হাসিনা হল, সাদ্দাম হোসেন হল, শহীদ জিয়াউর রহমান হল, বেগম খালেদা জিয়া হল, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ, মার্কেটিং বিভাগ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ফার্মেসী বিভাগ, ডেভোলপমেন্ট স্টাডিজ বিভাগ, ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ, ইবি ল্যাবরোটরী স্কুল এন্ড কলেজ, ছাত্রলীগ নেতাকর্মীবৃন্দ, ইবি প্রেসক্লাব, রিপোটার্স ইউনিটিসহ বিভিন্ন সংগঠন।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয় হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় গত ১৪ মার্চ অনুষ্ঠিত হওয়া ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত শেষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

এ সময় ৭ মার্চ ও ১৭ মার্চ উদ্যাপন কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক. সাহিদা আক্তার আশা।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন শোষিত, নির্যাতিত, নিষ্পেষিত, নিপীড়িত ও অধিকার বঞ্চিত মানুষের নেতা। তোমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বেশি বেশি জানতে হবে তাহলে ভবিষ্যৎতে চলার পথে কোন বাধা আসতে পারবে না। তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্নকে লালন করে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সকলকে এগিয়ে আসতে হবে। তাহলেই জাতির পিতার স্বপ্ন বাস্তবায়িত হবে।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today