বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

নানা আয়োজনে বশেফমুবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০, ৮.২৬ পিএম

বশেফমুবিপ্রবি টুডে


বাণী অর্চনা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বিদ্যা, বাণী ও সুরের দেবী সরস্বতী পূজা পালন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) সনাতন ধর্মাবলম্বী শিক্ষক – শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস জামালপুর শহরের বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এবং স্থায়ী ক্যাম্পাস মেলান্দহের মালঞ্চে মাৎস্য বিজ্ঞান বিভাগে সরস্বতী পূজার আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সকাল পৌনে ৯টার দিকে অস্থায়ী ক্যাম্পাসে পূজার আচার-অনুষ্ঠান ও পুষ্পাঞ্জলি এবং দেবীর আরাধনা শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের সরস্বতী পূজা উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, গণিত বিভাগের প্রভাষক রিপন রায়, সিএসই বিভাগের প্রভাষক সুজিত রায়, প্রদ্যাৎ পাল, সুজন কুমার মিত্র, জামালপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার আকাশ কুমার কুন্ডু, সহকারী কমিশনার হীরক কুমার দাস প্রমুখ।

এদিকে সরস্বতী পূজা উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। এক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতির ঐতিহ্যকে সমন্বিত রেখে সামাজিক দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।’

বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে পূজা উদযাপনের মাৎস্য বিজ্ঞান বিভাগের শিক্ষক পার্থ সারথি দাস বলেন-‘দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী। ধর্মীয় বিধান অনুসারে সাদা রাজহাঁসে চড়ে বিদ্যা ও সুরের দেবী সরস্বতী পৃথিবীতে আসেন। হিন্দু সম্প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেন অগণিত ভক্ত।’

এসময় তিনি অনুষ্ঠান আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করায়, বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ এবং সরস্বতী পূজার শুভেচ্ছা জানান।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today