রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৫৪ অপরাহ্ন

নারী বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় ৩য় গণ বিশ্ববিদ্যালয়ের ফাতেমা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১, ১১.৪৩ পিএম
নারী বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় ৩য় গণ বিশ্ববিদ্যালয়ের ফাতেমা

সুপর্না রহমান , গবি প্রতিনিধি


নারী দিবস উপলক্ষে এম আর শাইনিং থটস ডিবেট ইউনিয়ন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে গণ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির রুহ্বা ফাতেমা।

অনলাইনে আয়োজিত এই নারী বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩৬জন বিতার্কিক অংশ নেন। প্রতিযোগিতায় অংশ নেয়া অধিকাংশ বিতার্কিকই ছিলেন তরুণী। তাদের উপস্থাপনা, বাচনভঙ্গি মুগ্ধ করে বিচারকদের।

এতে গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করেন রুহ্বা ফাতেমা। তার দলের নাম দুর্গেশনন্দিনী। এই দল সকল পর্বে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়। ফাতেমার দলীয় স্কোর ১০৭৮ এবং তিনি ৩১০ স্কোর নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন।

গণ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি প্রথমবারের মতো নারী বিষয়ক বিতর্কে চ্যাম্পিয়ন সম্মাননা পেল। রুহ্বা ফাতেমা গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ৩৫ ব্যাচের ছাত্রী।

তিনি বলেন, আমি অনেক খুশি হয়েছি। আজ আমি নিজেকে, আমার ক্লাবকে (জিবিডিএস) এমনকি বিশ্ববিদ্যালয়কে সবার সামনে উপস্থাপন করতে পেরেছি। বিতর্ক জগতে এসেছি ১ বছর হবে। এই অল্প সময়ে গণ বিশ্ববিদ্যায়লের ঝুলিতে বেশ কয়েকটি স্পিকার ব্রেক, টিম ব্রেক এবং চ্যাম্পিয়ানের সম্মাননা যোগ করতে পেরেছি।

রুহ্বা ফাতেমা বলেন, নারী বিতর্ক প্রতিযোগিতা বছরে একবার হয়। এবছর আমাদের দল প্রথম হয়েছে। এতে করে নতুন মেয়ে বিতার্কিকরা আরও উদ্দীপ্ত হবে, বিতর্ক অঙ্গনে পা রাখতে সাহস পাবে নতুনরা

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today