সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিচ্ছে রোকেয়া বিশ্ববিদ্যালয়

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১, ৩.১৫ পিএম

 

রবিউল হাসান সাকীব
বেরোবি প্রতিনিধি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগীয় শহরের বিভিন্ন জেলায় নিজস্ব বাসে পৌঁছে দিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।প্রথম ধাপে বৃহস্পতিবার সকালে ৪টি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিজ্ঞাপন

পরিবহন সুবিধা পাওয়া শিক্ষার্থী লোকপ্রশাসন বিভাগের সাগর শেখ বলেন,বাড়ি ফেরা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম।এই কঠোর লকডাউনে মেহেরপুর যাইতে নানা ভোগান্তি পোহাতে হতো,কিন্তু বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগে নিরাপদে বাড়ি ফিরতে পারছি।এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি কৃতজ্ঞতাও জানান।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস সূত্রে জানা যায়, চলমান কঠোর বিধি-নিষেধে আটকে পড়া শিক্ষার্থীদের নিজ বিভাগের জেলা শহরে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ১৫.১৬ ও ১৭জুলাই পর্যায়ক্রমে তিনদিনে রংপুর বিভাগের বাইরে এবং ১৮ ও ১৯ জুলাই রংপুর বিভাগের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাসে করে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

প্রথম ধাপে বৃহস্পতিবার সকালে রাজশাহী, চাপাইনবাবগঞ্জ,বগুড়া,জয়পুরহাট,পাবনা,কুষ্টিয়া চুয়াডাঙ্গা,মেহেরপুরের উদ্দেশ্যে ৪টি বাস ছেড়ে যায় এবং সন্ধ্যায় ময়মনসিংহ ও চট্রগ্রাম বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্যে ৩টি বাস ছেড়ে যাবে।

দ্বিতীয় ধাপে সিরাজগঞ্জ ও নওগাঁ ২টি এবং তৃতীয় ধাপে সিলেট ও নাটোর এর উদ্দেশ্যে ছেড়ে যাবে আরো ২টি বাস।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, উপাচার্য মহোদয়ের এমন শিক্ষার্থীবান্ধব কার্যক্রমের অংশ হতে পেরে আনন্দিত।ভবিষ্যতে এমন শিক্ষার্থীবান্ধব কার্যক্রম অব্যাহত থাকবে এবং সেই জন্য শিক্ষার্থী,শিক্ষক,কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, মাননীয় উপাচার্য মহোদয়ের এমন শিক্ষার্থী বান্ধব কার্যক্রমের প্রশংসা করেন এবং বিশ্ববিদ্যালয়ের সকল সিদ্ধান্তে সবার আগে শিক্ষার্থীদের প্রাধান্য দেওয়ার আহবান জানান।

বিজ্ঞাপন

উল্লেখ্য,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবহন সুবিধা দেওয়ার প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

 

Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today