শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

নিজের লিভার দিয়ে মাকে বাঁচালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র

  • আপডেট টাইম সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০, ১২.২৮ এএম
নিজের লিভার দিয়ে মাকে বাঁচালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র

ক্যাম্পাস টুডে ডেস্ক


প্রিয় মায়ের প্রতি ভালোবাসার বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের সাবেক শিক্ষার্থী এবং সুপ্রিম কোর্ট ও ঢাকা বারের আইনজীবী শরিফুল ইসলাম। তিনি নিজের লিভারের একটি অংশ মাকে দিয়েছেন।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভেরিফায়েড ফেইসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট দেওয়ার পর পরই মায়ের প্রতি শরীফের এমন ভালবাসা ঝড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ।

ফেইসবুক পেজের পোস্ট থেকে জানা যায়, গত ১৩ই ফেব্রুয়ারি, দিনটি ছিল শরিফুলের জন্য একটু অন্যরকম। হাসপাতালের কেবিনে অসুস্থ মা। কোন ছেলের মন কি ভালো থাকতে পারে। ডাক্তার বললেন মায়ের সুস্থতার জন্য দরকার লিভার প্রতিস্থাপন। তাৎক্ষণিক কোন কিছু না ভেবেই নিজের লিভারের কিছু অংশ মাকে দেওয়ার সিদ্ধান্ত নিলেন তিনি।

ডাক্তার প্রথমে একটু চিন্তিত হলেও মায়ের প্রতি শরিফুলের ভালোবাসা দেখে লিভার প্রতিস্থাপনের সিদ্ধান্ত নিলেন। বারডেম হাসপাতালের পাশাপাশি অপারেশন থিয়েটারে তিনি আর তার মা। দিনটি ছিল ১৩ই ফেব্রুয়ারি। দীর্ঘ ১১ ঘন্টায় ৩০ সদস্যের চিকিৎসক দলের প্রচেষ্টায় একটি সফল অপারেশনের মাধ্যমে জীবন যুদ্ধে পরাজিত হতে যাওয়া মা-কে জিতিয়ে দিলেন তিনি।

আমাদের (ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি) আত্মতৃপ্তিঃ আমরা প্রতিনিয়তই গর্ব করি আমাদের শিক্ষার্থীদের নিয়ে। তাদের সফলতায় আমরা আনন্দ পাই। তাদের ব্যর্থতায় আমরাও ব্যর্থতা অনুভব করি। আমরা বিশ্বাস করি শুধু পাঠ্য পুস্তকের শিক্ষা দিয়েই শিক্ষিত করে তোলা যায় না। পাঠ্য পুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে উঠুক আমাদের শিক্ষার্থীরা। অতঃপর তাদের পরিবার, সমাজ, দেশ তথা বিশ্বের কল্যানে অগ্রণী ভূমিকা পালন করবে এটাই আমাদের প্রত্যাশা।

বর্তমানে শরিফুল ইসলাম ও তার মা দুইজন এখন সুস্থ এবং ভালো আছেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today