বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৪১ অপরাহ্ন

নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থী

  • আপডেট টাইম বুধবার, ৮ জুন, ২০২২, ৮.৩৭ পিএম
নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থী

ক্যাম্পাস টুডে ডেস্কঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বাংলা এবং ইংরেজি বিভাগে দুই শিক্ষার্থী নিজ বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগে শিক্ষক পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। প্রথমবারের মত বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়টির শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এর আগে বিশ্ববিদ্যালয়টি থেকে গত ১১ বছরে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী স্বর্ণপদক লাভ করলেও শিক্ষক হিসেবে নিয়োগ পাননি। এই দুই শিক্ষার্থীর নিয়োগের মধ্য দিয়ে অবশেষে শিক্ষার্থীদের দীর্ঘদিনের আক্ষেপের অবসান ঘটলো।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের তথ্য অনুযায়ী বিশ্ববিদ্যালয়টির বাংলা ও ইংরেজি বিভাগের নিয়োগ বোর্ড ও রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বাংলা বিভাগের ১৪-১৫ সেশনের শিক্ষার্থী তন্বী সাহা ও ইংরেজি বিভাগের ১১-১২ সেশনের শিক্ষার্থী মঈনুল ইসলাম শাওনকে নিজ নিজ বিভাগের প্রভাষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বশেমুরবিপ্রবি: প্রতিষ্ঠার ১২ বছর পার হলেও শিক্ষক-কর্মকর্তা হিসেবে নিয়োগ পাননি শিক্ষার্থীরা

বিজ্ঞাপন

প্রভাষক হিসেবে নিয়োগপ্রাপ্ত ১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মঈনুল ইসলাম শাওন গণমাধ্যমকে জানান, ‘নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করা জীবনের শ্রেষ্ঠতম মুহূর্ত। দীর্ঘ ৫-৬ বছর অপেক্ষা ও অধ্যাবসয়ের পর আজকের এই মুহুর্তটি এসেছে। মূলত ভালোবাসা থেকে শিক্ষকতা করতে আসার ইচ্ছা ছিল তাই এই দিনটির জন্য আমি অপেক্ষায় ছিলাম। এটা আমার কাছে একটা স্বপ্ন পূরণের মত।’

এর আগে শাওন জামালপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।

বিজ্ঞাপন

বাংলা বিভাগে নিয়োগপ্রাপ্ত তন্বী সাহা গণমাধ্যমকে জানান, ‘নিজের ঘর ছেড়ে চলে যাওয়ার পরে আবার নতুন অধিকার, নতুন উৎসাহ, আনন্দ, নতুন শক্তি, অনুপ্রেরণা নিয়ে নিজের ঘরে ফেরার এ এক অন্যরকম অনুভূতি। আমি আমার প্রিয় ৫৫ একরে ফিরেছি। নিজ বিভাগে ক্লাস নিবো। সুতরাং আমার কাছে মনে হয়েছে আমি আমার ঘরটাকে নতুন অধিকারের জায়গা থেকে নতুনভাবে গ্রহণ করবো।’

এদিকে, শিক্ষার্থী হতে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে পেরে উচ্ছ্বাস ও আনন্দ প্রকাশ করেছেন নিয়োগপ্রাপ্তরারাও।বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে নিজেদেরকে নিয়োজিত করতে চান তারা।

বিজ্ঞাপন

প্রথমবারের মতো শিক্ষার্থী থেকে শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ায় ফুলেল শুভেচ্ছা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে উষ্ণ অভিবাদনে ভাসছেন সদ্য নিয়োগপ্রাপ্ত দুই শিক্ষার্থী ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today