মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন

নোবিপ্রবিতে ভর্তির জন্য আবেদন করেছে ৫২ হাজার ২৮৫ জন

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১, ৬.৪১ পিএম
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তির জন্য মোট আবেদন করেছে ৫২ হাজার ২৮৫ জন শিক্ষার্থী। মোট ১৩৯১টি আসনের বিপরীতে প্রতি আসনের জন্য লড়বেন ৩৭ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে নোবিপ্রবির ‘এ’ ইউনিটে আবেদন করেছেন ৯ হাজার ৬১৯ জন, ‘বি’ গ্রুপে ১০ হাজার ৩১৪, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৩১৬, ‘ডি’ গ্রুপে ১২ হাজার ৯১ (সাইন্স ৮ হাজার ৯৯৬, মানবিক ৭৫৪, ব্যবসায় শিক্ষা শাখা ২ হাজার ৩৪১), ‘ই’ গ্রুপে ৫ হাজার ৫০৬ এবং ‘এফ’ গ্রুপে ৩ হাজার ৭৩৯ জন আবেদন করেছেন।

বিজ্ঞাপন

জানা যায়, মোট ৬টি গ্রুপে ১ হাজার ৩৯১টি আসনে ভর্তি নেওয়া হবে। প্রতি গ্রুপে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।‘এ’ ইউনিটের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ‘এ’, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ গ্রুপের জন্য আবেদন করতে পেরেছেন। ‘বি’ ইউনিটের মানবিক বিভাগের শিক্ষার্থীরা ‘ডি’ এবং ‘ই’ গ্রুপের জন্য আবেদন করতে পেরেছেন। ‘সি’ ইউনিটের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ‘ডি’ এবং এফ গ্রুপের জন্য আবেদন করতে পেরেছেন।

‌‘এ’ গ্রুপে আসন সংখ্যা ৩১৫, বি গ্রুপে আসন সংখ্যা ১৭৫, সি গ্রুপে আসন সংখ্যা ২৪৫, ডি গ্রুপে আসন সংখ্যা ৩৭৭, ই গ্রুপে আসন সংখ্যা ১৬৫ এবং এফ গ্রুপে আসন সংখ্যা ১১৪টি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর থেকে ভর্তি আবেদন শুরু হয় এবং গত বুধবার (১৫ ডিসেম্বর) রাত ১২ টায় ভর্তি আবেদনের সময়সীমা শেষ হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today