নোবিপ্রবি’র স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় পাসের হার ৬১.৮৫ শতাংশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় পাসের হার ৬১ দশমিক ৮৫ শতাংশ।

গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন।

এবারের ইউনিটভিত্তিক পরীক্ষার্থীর পাসের হার যথাক্রমে ‘এ’ ইউনিটে ৭১ দশমিক ২৩ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭৩ দশমিক ৫৯ শতাংশ, ‘সি’ ইউনিটে ৬২ দশমিক ৭৫ শতাংশ, ‘ডি’ ইউনিটে ৪৯ দশমিক ৪৬ শতাংশ, ‘ই’ ইউনিটে ৪৪ দশমিক ৮৯ শতাংশ এবং ‘এফ’ ইউনিটে ২৭ দশমিক ৮৫ শতাংশ। ছয় ইউনিটের অধীনে এবার ৩০টি বিভাগে সর্বমোট ১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, নোবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ১ ও ২ নভেম্বর। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৫৬ হাজার ৭৫৫ জন।
ফলাফল ঘোষণা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment