নোবিপ্রবি শিক্ষকদের নীল দলের আহ্বায়ক কমিটি ঘোষণা

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বুধবার এক সাধারণ সভায় সকল শিক্ষকদের সর্বসম্মতিক্রমে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ কে আহ্বায়ক করে এবং শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক বিপ্লব মল্লিককে সদস্য-সচিব করে ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অনুষদের ডীন ও নীল দলের সমন্বয়ক অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর।

জানতে চাইলে নীল দলের আহ্বায়ক ড. ফিরোজ আহমেদ বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও মহান মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়নে আমরা নীল দল অঙ্গীকারবদ্ধ।

বঙ্গবন্ধু বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহকে স্বায়ত্তশাসন প্রদানের প্রবর্তক। তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ গঠনে শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে।

সেই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণীত রূপকল্প-২০২১ ও রূপকল্প- ২০৪১ বাস্তবায়নের অভিপ্রায়ে বঙ্গবন্ধু প্রদত্ত স্বায়ত্তশাসন সমুন্নত ও কার্যকর রেখে শিক্ষা ও গবেষণার কাঙ্ক্ষিত মানোন্নয়নের লক্ষ্যে আমরা নীলদল ঐক্যবদ্ধভাবে কাজ করব।

উল্লেখ্য, নীলদলের বর্তমান আহ্বায়ক কমিটি আগামী ৩১ জানুয়ারির মধ্যে নীল দল, নোবিপ্রবি- এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment