নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যকে হত্যার হুমকি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যকে হত্যার হুমকি

নোবিপ্রবি টুডে


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমকে অপরিচিত নাম্বার থেকে ফোন করে চাঁদা দাবি করা হয়। এ সময় টাকা দিতে অসম্মতি জানালে তাঁকে স্বপরিবারে হত্যার হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় নিরাপত্তা চেয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ঘটনার বর্ণনা দিয়ে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, গত মঙ্গলবার (১৮ আগস্ট) ০১৮২৬৭৫২৬১৪- নাম্বার থেকে ফোন করে নিজেকে সর্বহারা জলদস্যু নেতা মহিউদ্দিন পরিচয় দিয়ে আমার কাছে চাঁদা দাবী করেন।

এসময় টাকা দিতে অস্বীকার করলে মহিউদ্দিন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং শেষে স্বপরিবারে হত্যার হুমকি দেয়।

এ ঘটনায় নিরাপত্তার জন্য ধানমন্ডি মডেল থানায় তাৎক্ষণিক একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। একইসঙ্গে তিনি জীবননাশের হুমকি প্রদানকারী ব্যক্তির বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।

নোবিপ্রবি উপাচার্য আরও বলেন, ধানমন্ডি মডেল থানার অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া ফোন ট্র্যাকিং করে জানতে পেরেছেন এই নাম্বারটি ঢাকার পল্লবী থানার নেটওয়ার্কের অধীনে রয়েছে। তবে এ পর্যন্ত দোষীদের সাব্যস্ত করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

এই ঘটনার কিছু দিন পরেই গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) নোবিপ্রবি উপাচার্যের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করা হয়। তার আইডি থেকে পরিচিত কয়েকজনকে ইনবক্সে মেসেজ দিয়ে ০১৮৮৯৬৭৭২৬৪- নম্বরের বিকাশ অ্যাকাউন্টে ২ হাজার টাকা পাঠাতে বলা হয়।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে ফেসবুকে আইডি হ্যাকের বিষয়টি জানিয়ে উক্ত আইডির মেসেজ এড়িয়ে যেতে অনুরোধ করেন উপাচার্য।

একইসঙ্গে উপাচার্যের মান ক্ষুণ্ণ করায় তার ব্যক্তিগত সচিব আবু জুবায়ের নোয়াখালীর সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *