শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১১ অপরাহ্ন

পঞ্চগড়ে পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১

  • আপডেট টাইম রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০, ৯.১১ পিএম
পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১

সারাদেশ টুডে


পাথর শ্রমিকদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রবিববার (২৬ জানুয়ারি) সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ার ভজনপুরে মাটি খনন করে পাথর উত্তোলন করার দাবিতে পাথর শ্রমিকরা মহাসড়ক অবরোধে করে। এদিন সাড়ে ৯টা থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের ভজনপুর এলাকায় অঘোষিত ভাবে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

বিজ্ঞাপন

এদিন ওই সময় পুলিশ ও শ্রমিকের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে।

পুলিশ ও শ্রমিকের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ভজনপুরের গোনাগছ গ্রামের জুমার উদ্দিন (৫৪) নামে এক শ্রমিক নিহত হন এবং আট পুলিশ সদস্যসহ আহত হয় প্রায় অর্ধশত। আহতদের মধ্যে অনেককে পঞ্চগড় আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত ৩ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, বিক্ষোভকারী শ্রমিকরা পুলিশের দুটি গাড়ি একটি র‌্যাবের র‍্যাবের গাড়ি ভাংচুর করলে তাদের ছত্র ভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট- টিয়ার সেল নিক্ষেপ করে। এতে করে প্রায় ৫ ঘন্টা উত্তাপ বিরাজ করে পুরো এলাকা জুড়ে। এদিকে সকাল থেকেই ভজনপুরের সকল প্রকার দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ থাকে।

এ ব্যাপারে পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী জানান, আমরা প্রায় ৫ঘন্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। পরিস্থিতি সামাল দিতে আমাদের একপ্রকার লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করতে হয়েছে। এ সময় আট জন পুলিশসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today