বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০:০১ অপরাহ্ন

পরীক্ষায় অসদুপায় অবলম্বনে ইবির ১০ শিক্ষার্থীর সাজা

  • আপডেট টাইম সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯, ৬.১৭ পিএম

ইবি টুডেঃ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন বিভাগের দশ শিক্ষার্থীকে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি তাদের এ শাস্তির সুপারিশ করে। এরপর গতকাল (২৪ নভেম্বর) ২৪৮তম সিন্ডিকেট সভায় তাদের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

রেজিস্ট্রার অফিস সূত্রে, পরীক্ষায় অসদুপায় করায় লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষবর্ষের শিক্ষার্থী মং সিং মারমা (রোল নং- ১৬০৮০৭৮) যার তৃতীয় বর্ষের (পরীক্ষা ২০১৯) সকল পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষার সকল কোর্সের উত্তরপত্র বাতিল করায় তাকে পরবর্তী শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সাথে পুনরায় পরীক্ষায় অংশ নিতে হবে।

একই অভিযোগে গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুন্নাফ আলী, একই শিক্ষাবর্ষের রাশেদ পারভেজ ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফাহমিদা আক্তারের এক সেমিস্টারের সকল পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিলকৃত ওই সেমিস্টারের সকল পরীক্ষা পুনরায় দিতে হবে তাদের।

এছাড়া লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রিতম মজুমদার, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নাজমুল হুদা, পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সানজিদা অন্তরা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আলী হোসাইন, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিহাব আহমেদ তুহিন ও ফিরোজ আহমদের একটি করে কোর্স বাতলি করা হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘ নকলের বিষয়ে আমরা জিরো টলারেন্সে আছি। এই অপরাধে জড়িত হলে শিক্ষার্থীদের শাস্তির সম্মুখীন হতেই হবে।’

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today