সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

পাচঁ বছরের নিষিদ্ধ ক্রিকেটার শাহাদাত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৯.৩৮ পিএম

খেলাধুলা টুডেঃ জাতীয় দলের ক্রিকেটার শাহাদাত হোসেনকে পাঁচ বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছে। সোমবার জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে পেটানোর দায়ে তার ওপর এ নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার সকালে বিসিবির টেকনিক্যাল কমিটির সভাশেষে বিসিবির টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু এ সিদ্ধান্তের কথা জানান।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টেকনিক্যাল কমিটির প্রধানের কাছে ম্যাচ রেফারি আখতার আহমেদ ওই দিন ঘটে যাওয়া অপ্রত্যাশিত ঘটনার প্রতিবেদন পাঠিয়েছিলেন। প্রতিবেদন অনুযায়ী বিসিবির টেকনিক্যাল কমিটি আজ সিদ্ধান্ত নিল।

পাঁচ বছর নিষিদ্ধের পাশাপাশি শাহাদাতকে তিন লাখ টাকা জরিমানাও করা হয়েছে। ৫ বছর সাজার মধ্যে প্রথম তিন বছর পুরোপুরি নিষিদ্ধ এবং পরবর্তী দুই বছর মওকুফযোগ্য নিষেধাজ্ঞা দেয়া হয়েছে শাহাদাতকে। এর আগে দেশের ক্রিকেটে ‘ব্যাড বয়’ হিসেবে পরিচিত এই ডানহাতি পেসারকে এর আগে নিজ বাসার শিশু গৃহকর্মীকে নির্যাতনের দায়ে জেলে যেতে হয়েছিল। একই মামলায় জেলে ছিলেন তার স্ত্রীও।

বিজ্ঞাপন

আবারও সোমবার জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে মারধর করে আবারও সংবাদ শিরোনামে আসেন শাহাদাত।

খুলনায় জাতীয় লিগের শেষ রাউন্ডের ম্যাচ ছিল রোববার। শিরোপা নির্ধারণী ম্যাচটিতে খুলনার বিপক্ষে ঢাকা বিভাগের হয়ে মাঠে নেমেছিলেন শাহাদাত। ম্যাচের দ্বিতীয় দিনে এই অপকর্ম ঘটান জাতীয় দলে দীর্ঘদিন খেলা এ পেসার।

বিজ্ঞাপন

ম্যাচ চলাকালীন সময়ে সতীর্থ অফ স্পিনার আরাফাত সানি জুনিয়রকে বল ঘষে দিতে বলেন শাহাদাত। প্রথমে বল ঘষে দিতে অস্বীকৃতি জানান আরাফাত। এর পর হালকা কথা কাটাকাটি শুরু। শাহাদাতের কথায় উত্তর দেন আরাফাতও। এর পরই তাকে চড়-থাপ্পড় মারা শুরু করেন শাহাদাত।

সোমবার এ ঘটনার পর বিসিবির টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, ‘ম্যাচ রেফারি উল্লেখ করেছেন যে লেভেল ৪ ভেঙেছে শাহাদাত। এই ধারা ভাঙলে এক বছর থেকে আজীবন নিষিদ্ধ হওয়ার নিয়ম। মঙ্গলবার টেকনিক্যাল কমিটির সভায় সিদ্ধান্ত হবে বলে জানিয়েছিলেন তিনি। সেই মোতাবেক আজকের সভায় শাহাদাতকে পাঁচ বছর নিষিদ্ধ করা হলো।

বিজ্ঞাপন

এদিকে পেসার শাহাদাত এ ঘটনার জন্য অনুতপ্ত। ক্ষমাও চেয়েছেন তিনি। সোমবার এ ঘটনার পর ৩৩ বছর বয়সী এ পেসার বলেন, ‘আমি অনেক বড় ভুল করেছি। ওই কর্মকাণ্ডের জন্য আমি লজ্জিত, দুঃখিত। আমি অনুতপ্ত।’

বাংলাদেশের হয়ে ৩৮ টেস্ট, ৫১ ওয়ানডে ও ছয়টি টি২০ খেলেছেন শাহাদাত। সবশেষ জাতীয় দলে খেলেছেন ২০১৫ সালে।

বিজ্ঞাপন

দ্য ক্যাম্পাস টুডে

 

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today