পানিতে ডুবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

পানিতে ডুবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

ক্যাম্পাস টুডে ডেস্ক


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থী ও তাঁর এক বন্ধুর মৃত্যু হয়েছে। নানির বাড়ি বেড়াতে গিয়ে নদীতে ডুবে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

আজ শুক্রবার দুপুরে গাইবান্ধার কোমলপুর হাসবাড়িতে করতোয়ার শাখা নদীতে এই দুঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম আল মুহাইমিন সিয়াম (২১)। তিনি জাবির পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষে (৪৮তম ব্যাচ) শিক্ষার্থী। এই ঘটনায় তাঁর বন্ধু সজীবও (২১) মারা গেছেন। ঘটনাস্থলে থাকা সিয়ামের বন্ধু রেহান সূত্রে এ তথ্য জানা গেছে।

সিয়ামের বাড়ি বগুড়া জেলায়। তিনি জাবির শহীদ সালাম-বরকত হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তাঁর নানির বাড়ি গাইবান্ধা জেলায়। তিনদিন আগে তাঁর বন্ধু সজীবকে নিয়ে নানির বাড়িতে বেড়াতে যান।
তাঁর সঙ্গী জাবির বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রেহান বলেন, ‘গাইবান্ধার কোমলপুর হাসবাড়ি গ্রামের সিয়ামের নানির বাড়ি। আমরা ছিলাম সাতজন। হাসবাড়ির করতোয়ার শাখা নদীতে আমরা সবাই গোসল করতে গিয়েছিলাম। সিয়ামসহ কয়েকজন সাঁতার জানত না। হাঁটু পরিমাণ পানিতে গোসল করতে গিয়ে হঠাৎ পা পিছলে পানিতে তলিয়ে যায়।

পরে আধা ঘণ্টা খোঁজার পর তাঁদের দুইজনকে উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়ার আগেই সিয়ামসহ আরেকজনের মৃত্যু হয়। এ ছাড়া আরো দুইজনকে গাইবান্ধার পলাশবাড়ি হাসপাতালে ভর্তি করা হয়। তবে তারা এখন শঙ্কামুক্ত।’

সিয়ামের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে। প্রিয় সহপাঠীকে হারিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধুরা তাঁর স্মৃতি বর্ণনা করে শোক প্রকাশ করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *