বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:২০ অপরাহ্ন

পাবিপ্রবিতে ১৩ তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন

  • আপডেট টাইম রবিবার, ২২ মে, ২০২২, ১১.০৭ পিএম
পাবিপ্রবিতে ১৩ তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক ( সম্মান) শিক্ষার্থীদের নবীন বরণ সম্পন্ন হয়েছে।

রবিবার (২২মে) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের “স্বাধীনতা চত্বর” প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে সকল বিভাগের অংশগ্রহণে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।এরপর অলোচনা সভা ও পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত
হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস.এম মোস্তফা কামাল খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মীর হুমায়ূন কবীর এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রওশন ইয়াজদানীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জীব ও ভূ – বিজ্ঞান অনুষদের ডিন ড . মোহাম্মদ নাজমুল ইসলাম ,ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড . মোঃ কামরুজ্জামান ,মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড . মোঃ হাবিবুল্লাহ্ , ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম ,বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড . মোঃ খায়রুল আলম,ছাত্র – উপদেষ্টা ড . সমীরণ কুমার সাহা,প্রক্টর ড . মোঃ হাসিবুর রহমান,রেজিস্ট্রার জনাব বিজন কুমার ব্রহ্ম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জন, আহরণ এবং জ্ঞান তৈরি করার জায়গায়।পড়াশোনার পাশাপাশি তোমাদের শিল্পসাহিত্য সংস্কৃতি খেলাধুলাসহ অন্যান্য কর্মকান্ডও বাড়াতে হবে।জীবনের প্রতিটি ক্ষেত্রে একটু একটু করে ভালো কাজ করে জমা করতে হবে এবং সেই জমানো ভালো কাজটিই একসময় বড় আকারে জীবনের ব্যাংকে জমা হবে।তোমরা স্বপ্ন দেখবে। অল্পতেই ভেঙ্গে পড়বে না। হোঁচট না খেয়ে বড় হওয়া যায় না। মনের জোর, সততা একাগ্রতা নিয়ে এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমাদের নতুন বিশ্ববিদ্যালয় হলেও এখানকার শিক্ষকরা বিশ্বমানের। আমাদের জ্ঞান বিশ্বের সাথে তুলনীয়। এখন প্রযুক্তির যুগ এটাকে গ্রহণ করে কাজে লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে আমরা এগিয়ে যাবো।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন,একুশ শতকের বিশ্বের সাথে প্রতিযোগিতার জন্য অন্যতম মাধ্যম বিজ্ঞান ও প্রযুক্তি। প্রযুক্তির বিকাশের জন্য এই বিশ্ববিদ্যালয় নতুন নতুন জ্ঞান তৈরী করছে। গবেষণার নতুন নতুন ক্ষেত্র সৃষ্টি করছে। পাশাপাশি গণতন্ত্র, মুক্ত চিন্তা সর্বোপরি বিশ্ব মানব তৈরী করছি আমরা।আগামী শতকের বাংলাদেশ গড়ে উঠবে তোমাদের হাত দিয়ে।

এছাড়া, সিনিয়র শিক্ষার্থীদের পক্ষ থেকে ফার্মেসি বিভাগের প্রিয়াংকা সুলতানা, ভূগোল ও পরিবেশ বিভাগের তাহসিন আলম এবং নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উৎপল কুমার দাস এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সানজিদা স্মৃতি বক্তব্য রাখেন।
সর্বশেষ পরিসংখ্যান বিভাগের ছাত্র সাকিব সিজান ও ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের ছাত্রী ফাইরুজ ফারিহার সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version