বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:০৬ অপরাহ্ন

পিপিই পাননি ঢাকা মেডিকেলের ডাক্তার-নার্স

  • আপডেট টাইম সোমবার, ৩০ মার্চ, ২০২০, ৩.১৯ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


করোনার বিস্তার ঠেকাতে হাসপাতালগুলোতে পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) নিয়ে অব্যবস্থাপনার অভিযোগ চিকিৎসকদের। চিকিৎসকদের দাবি, রোগীর পরীক্ষা নিশ্চিত করা না গেলে সব স্বাস্থ্যকর্মীকেই পিপিই সরবরাহ করতে হবে।-দ্য বাংলাদেশ টুডে।

বিজ্ঞাপন

এদিকে স্বাস্থ্য বিভাগের যুক্তি, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুসারে যার যেটা প্রয়োজন সেটাই দেয়া হচ্ছে।

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনের পর দিন বেড়ে যখন অর্ধশতকের দোর গোড়ায়, তখন ঢাকা মেডিকেলের মেডিসিন ওয়ার্ডে নার্স ও চিকিৎসকদের সেবা দিতে দেখা যায় কোনো রকম সুরক্ষা উপকরণ ছাড়াই। জরুরি বিভাগের মতো স্পর্শকাতর স্থানেও একইভাবে কাজ করছেন অনেক নার্স-চিকিৎসকরা।

বিজ্ঞাপন

করোনায় দেশের এমন প্রেক্ষাপটে যে পরিমাণ সুরক্ষা উপকরণ আছে তা দিয়েই মানিয়ে নেয়ার কথা বলছেন চিকিৎসকরা। অপরদিকে স্বাস্থ্যসেবায় নিয়োজিতদের জন্য পর্যাপ্ত পিপিই মজুদ থাকার আশ্বাস স্বাস্থ্য অধিদপ্তরের।

পিপিই এর ব্যাপারে অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন বলেন, করোনাভাইরাসে আক্রান্ত না এমন রোগীর জন্য দরকার নেই। তবে কে আক্রান্ত তা তো আগেই জানা যায় না, সেক্ষেত্রে আমরা সকলকেই (পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট) পিপিই দিয়েছি।

বিজ্ঞাপন

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, আমরা মনে করি, বাংলাদেশে কোনো ধরনের পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট এর
ঘাটতি হবে না। নার্সচিকিৎসকদের আমরা আশ্বস্থ করছি পিপিইর অভাবে কারো চিকিৎসা দেয়া ব্যাহত হবে না।

এদিকে, দেশের বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সকলকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মানার পাশাপাশি চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করাও জরুরি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today