বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

পিলখানা হত্যা দিবস স্মরণে বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্জ্বলন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০, ১১.১৫ পিএম
bsmrstu art

বশেমুরবিপ্রবি টুডে


পিলখানা হত্যা দিবস স্মরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ ফেরুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ কর্মসূচির আয়োজন করে বশেমুরবিপ্রবি শিল্প ও সাহিত্য সংঘ।

বশেমুরবিপ্রবি শিল্প ও সাহিত্য সংঘের সভাপতি পারভেজ পারু বলেন, পিলখানা হত্যা দিবসের ১১ বছর আজ। চেতনার প্রাচীরে এই দিনটিই যেন বারংবার আঘাত হানে,নীরবে চোখের কোণে জলের ফোয়ারা প্রবাহিত করে। আমার কাছে মনে হয় দেশ স্বাধীন হওয়ার পরে বঙ্গবন্ধুর স্ব-পরিবারসহ নিহত হওয়ার এই নৃশংস ঘটনার পরেই হয়তো “পিলখানা বিদ্রোহ” বড় একটি ট্রাজেডি। সেদিন হয়তো কেউ-ই তাঁর মনকে বুঝাতে পারে নি,না তো পেরেছিল কান্না চাপিয়ে রাখতে। বশেমুরবিপ্রবি শিল্প ও সাহিত্য সংঘের পক্ষ থেকে পিলখানা বিদ্রোহে বিডিআর কর্তৃক হত্যাযজ্ঞে নিহত হওয়া ৫৭ জন সেনাকর্মকর্তাসহ, ৭৪ জন বিডিআর বাহিনীর সদস্যের আত্মার মাগফিরাত কামনা করছি।”

বিজ্ঞাপন

এসময় সংগঠনটি সাধারণ সম্পাদক নাজমুস সাঈদ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “দেশে এমন নৃশংস ঘটনা আর যেন না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।”

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শিল্প ও সাহিত্য সংঘের অন্যান্য সদস্যরা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দফতরে বিপথগামী সদস্যরা কিছু দাবি-দাওয়া আদায়ের নামে অগ্নিসংযোগ, লুটপাট ও নির্মম হত্যাযজ্ঞের মাধ্যমে তাণ্ডব চালায়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today