শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০০ অপরাহ্ন

প্রতিবছর নারীরা পাবেন ‘সীমন্তিনী’ পদক

  • আপডেট টাইম সোমবার, ৮ মার্চ, ২০২১, ৫.২৩ পিএম

রাবি প্রতিনিধি: নারীর নেতৃত্ব, ক্ষমতায়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখায় প্রতিবছর সীমন্তিনী পদকে ভূষিত হবেন নারীরা।

সোমবার (৮ মার্চ) বেলা ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় নারী দিবস উপলক্ষে নারী সংগঠন সীমন্তিনীর আয়োজিত এক আলোচনা সভায় বিষয়টি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ড. ফরিদা পারভীন কেয়া।

বিজ্ঞাপন

ফরিদা পারভীন কেয়া বলেন, সীমন্তিনী নারীর অপর একটি নাম, এক অনন্য শক্তি। সীমন্তিনী সূর্যের উজ্বল এক রশ্মির ন্যায়, যাকে চাইলেও ঢেকে রাখা যায় না। আপন মহিমায় সে আলোকিত হবেই হবে। নারীর নেতৃত্ব, ক্ষমতায়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখায় প্রতিবছরর সীমন্তিনীর নারীরা পাবেন ‘সীমন্তিনী পদক’।

তিনি বলেন, সীমন্তিনী এমন এক প্লাটফর্ম যেখানে নারীরা পাখির মত উড়বে, সমুদ্রের মত বিশাল হবে, পাহাড়ের মত অটল থাকবে, ময়ূরের মতো পেখম তুলে নাচবে এবং যখন খুশি কন্ঠ ছেড়ে গাইবে। সীমন্তিনী বলবে নারীদের সম্মান ও অধিকারের কথা।

বিজ্ঞাপন

এবছর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জীবনযুদ্ধের স্বীকৃতি স্বরূপ সীমন্তিনী পদক-২১ এ ভূষিত হয়েছেন গণমাধ্যম বিশ্লেষক আমিনা খাতুন।

আলোচনা সভায় সীমন্তিনীর সদস্য সানজিন আরা হক তিথীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন সংগঠনটির সদস্য ড. মোবাররা সিদ্দিকা, ড. সেলিনা আফরোজ এবং ডা. নাদিরা বেগম।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বিশ্বব্যাপী নারীদের নিয়ে কাজ করার লক্ষ্যে ২০২০ সালের ৮ জুলাই ‘আমরা নারী, সব পারি’ স্লোগানকে ধারণ করে প্রতিষ্ঠিত হয় নারী সংগঠন ‘সীমন্তিনী’। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি নারীর আবেগ, অনুভূতি, নিজস্ব সৃজনশীলতার পাশাপাশি নারী সমস্যার কথা তুলে ধরছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version