বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন

প্রস্তুতি সম্পন্ন, আগামীকাল খুলছে চবির আবাসিক হল

  • আপডেট টাইম রবিবার, ১৭ অক্টোবর, ২০২১, ৫.২০ পিএম

চবি প্রতিনিধি: করোনা মহামারিতে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকা পর আগামীকাল থেকে খুলে দেওয়া হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলসমূহ।

ইতোমধ্যে হল সংস্কারসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুধু আবাসিক ও অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থীরা স্ব স্ব হলে প্রবেশকালে হলের পরিচয়পত্র ও একডোজ টিকা নেওয়ার সনদ দেখিয়ে হলে প্রবেশ করতে পারবেন।

বিজ্ঞাপন

রবিবার (১৭অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে জনানো হয়, শুধু আবসিক ও অনুমতিপ্রাপ্ত শিক্ষার্থীরাই হলে/ হোস্টেলে উঠতে পারবেন। আবাসিক শিক্ষার্থীদের সাথে অনাবাসিক, তাদের আত্মীয় কিংবা অতিথি হলে অবস্থান করতে পারবে না।

হলে/হোটেল অবস্থান কালে সর্দি, জ্বর, কাশি কিংবা অন্যান্য রোগে আক্রান্ত হলে হল/ হোস্টেল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে কর্মরত ডাক্তারের পরামর্শ নিতে হবে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, হল সংস্কারসহ যাবতীয় প্রস্ততি সম্পন্ন হয়েছে। আগামীকাল সকাল ১০টায় শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হবে। শিক্ষার্থীদের বরণে থাকছে বিশেষ আয়োজন। শুধু হলের বৈধ শিক্ষার্থীরাই হলে উঠতে পারবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য রয়েছে ১৩টি আবাসিক হল। ১৩টি হলের মধ্যে ছাত্রদের জন্য ৮টি, ছাত্রীদের জন্য ৫টি হল রয়েছে। হলগুলোতে আবাসন সংখ্যা চার হাজার ৯০০টি। এর বাইরে বিশ্ববিদ্যালয়ে একটি হোস্টেলও আছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today