বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন

প্রাতিষ্ঠানিক ই – মেইল সহ স্মার্ট কার্ড পাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০, ৫.৫৫ পিএম

 

ববি প্রতিনিধি

প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি, স্মার্ট আইডি কার্ড সহ স্বল্প মূল্যে ইন্টারনেট সুবিধা পেতে যাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ (বৃহস্পতিবার) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

আজ (৩ ডিসেম্বর ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে প্রাথমিক ভাবে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানজমেন্ট বিভাগ ও সিএসই বিভাগের চেয়ারম্যানদের হাতে ই-মেইল আইডি প্রদানের মাধ্যম বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদানের উদ্বােধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

পর্যায়ক্রমে বাকি বিভাগের শিক্ষার্থীদেরকেও প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদান করা হবে বলে জানানো হয়। এর মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের সাথে একাডেমিক যোগাযোগ ও গবেষণা কার্যক্রম সুচারুরুপে চালিয়ে যেতে পারবে বলে উল্লেখ করা হয়।

একই সময় বিশ্ববিদ্যালয় উপাচার্য একাউটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যানদের হাতে শিক্ষার্থীদের প্রদানের জন্য স্মার্ট আইডি কার্ড হস্তান্তর করেন।

এর আগে সকাল ১১টায় উপাচার্য সভাকক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় এবং গ্রামীন ফােনের মধ্যে একটি সমঝােতা চুক্তি স্মাক্ষরিত হয়। চুক্তির আওতায় গ্রামীন ফােন ববির শিক্ষার্থীদেরকে স্বল্পমূল্যের ইন্টারনেট সুযোগসহ সিম প্রদান করবে।

যার মাধ্যমে শিক্ষার্থীরা ২১০ টাকায় ৩০দিন মেয়াদী ৩০জিবি ইন্টারনেট এবং ৯৯ টাকায় ৩০দিন মেয়াদী ১০জিবি ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবে। এসময় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্টার (অ.দা.) বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, প্রভােস্ট, পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা এবং গ্রামীন ফােনর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ১৪টি বিভাগের শিক্ষার্থীদরেকে এ স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়েছিলো। দীর্ঘদিন বাদে বাকি বিভাগের শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড প্রদানের কার্যক্রম পুনরায় এর মাধ্যম শুরু হলাে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today