সোমবার, ১৭ মে ২০২১, ০৬:০৭ অপরাহ্ন

প্রাথমিকের শিক্ষার্থীরা উপবৃত্তির সাথে পোশাক কেনার টাকা পাবে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১, ৩.৪৯ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক, দেশের প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থী পোশাক কেনার জন্য টাকা পেতে যাচ্ছে বলে জানা গেছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থবছরে তৃতীয় ও চতুর্থ কিস্তির উপবৃত্তির টাকার সঙ্গে পোশাক কেনা বাবদ ১ হাজার করে টাকা দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এক আদেশে জানানো হয়েছে, ২০২০-২১ অর্থবছরের তৃতীয় ও চতুর্থ কিস্তির উপবৃত্তির টাকা যথাসময়ে বিতরণের জন্য উপবৃত্তি প্রকল্পভুক্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কর্তৃক আগামী ৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পিইএসপি পোর্টালে প্রয়োজনীয় তথ্য (কিট অ্যালাউন্সের কিস্তিভিত্তিক চাহিদা) এন্ট্রি করণের বিষয়টি নিশ্চিত করতে অনুরোধ করা হলো। নগদ কর্তৃপক্ষ আগামী ৯ মের আগেই পিইএসপি পোর্টাল উন্মুক্তকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

জানাগেছে, করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের মধ্যেও অনুমোদন পেয়েছে ‘প্রাথমিক উপবৃত্তি’ প্রকল্পের সংশোধনী প্রস্তাব। এর ফলে গত বছরের অক্টোবর শেষ হয়ে যাওয়া প্রাথমিক বিদ্যালয়র শিক্ষার্থীদের উপবৃত্তি প্রকল্পটির মেয়াদ ২০২১ সালের জুন পর্যন্ত বাড়লো।

২০২০-২১ অর্থবছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির (জুলাই-২০ থেকে ডিসেম্বর-২০) উপবৃত্তির টাকা বিতরণের লক্ষ্যে সুবিধাভোগী ছাত্রছাত্রী, অভিভাবকদের তথ্য এবং চাহিদাসহ প্রয়োজনীয় তথ্য পিইএসপি পোর্টালে এন্ট্রির কাজ শেষ হয়েছে। অচিরেই সুবিধাভোগী অভিভাবকদের মোবাইল অ্যাকাউন্টে ২০২০-২১ অর্থবছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির উপবৃত্তির টাকা বিতরণ করা হবে। চিঠিতে বলা হয়েছে, উপবৃত্তি প্রাপ্য প্রত্যেক শিক্ষার্থী ২০২১ সালের জানুয়ারি থেকে মার্চ সময়ের জন্য অর্থাৎ ২০২০-২১ অর্থবছরের তৃতীয় কিস্তিতে উপবৃত্তির টাকার সঙ্গে অতিরিক্ত ১ হাজার টাকা হারে কিট অ্যালাউন্স পাবে। কিট অ্যালাউন্স দিয়ে শিক্ষার্থীরা জামা, জুতা ও ব্যাগ কিনবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today