বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

প্রয়াত শিক্ষক অভিজিৎ হীরাকে স্মরণ করলো চুয়েট পরিবার

  • আপডেট টাইম সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ৪.৪৩ পিএম

চুয়েট টুডে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের সহকারী অধ্যাপক প্রয়াত অভিজিৎ হীরাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে চুয়েট পরিবার।

আজ (সোমবার) সকাল ১১.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের টিএসটি মিলনায়তনে উক্ত স্মরণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকুল আলম। শোকসভায় চুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন। এ সময় চুয়েট পরিবারের সকল সদস্য শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করেন। অনুষ্ঠানের শুরুতেই প্রয়াত অভিজিৎ হীরার বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

প্রয়াত অভিজিৎ হীরার স্মরণসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন ডীনগণের পক্ষে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ইটিই বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.জি.এম. সাদিকুল ইসলাম, শহীদ মোহাম্মদ শাহ হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, ইটিই বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আজাদ হোসেন, যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সাদাত মোহাম্মদ সায়েম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, সাধারণ সম্পাদক ড. মো. সানাউল রাব্বী, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জনাব আমিন মোহাম্মদ মুসা ও স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি জনাব মো. জামাল উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক জনাব এটিএম শাহজাহান। স্মৃতিচারণের শুরুতে প্রার্থনা পরিচালনা করেন পিংকু ভট্টাচার্য্য।

এ সময় চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “প্রয়াত অভিজিৎ হীরা ছিলেন শিক্ষার্থীবান্ধব শিক্ষক। একইসাথে একজন তরুণ ও মেধাবী গবেষক ছিলেন। তাঁর এই বিদায় চুয়েটের জন্য অপূরণীয় ক্ষতি। আমরা সবাই তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।”

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today