বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন

ফেসবুকে ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি ববি শিক্ষার্থীর

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০, ২.৫১ পিএম
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে শোকজ

ক্যাম্পাস টুডে ডেস্ক


ইসলাম ধর্মের গুরুতর বিষয় বিবাহ ও মোহরানা প্রথা নিয়ে অশ্রাব্য বাক্য ও কটুক্তি করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থী। অভিযুক্ত শিক্ষার্থী তাওহিদ ফিরদাউস শান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চতুর্থ ব্যাচের( ২০১৬-১৭) শিক্ষার্থী।

গতকাল (১৬ নভেম্বর, সোমবার) সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে একটি পোস্ট ও কমেন্টের মাধ্যমে শান মন্তব্য করে, সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কেউ প্রতিবাদ করতে আসলে মেয়েদের উদ্দেশ্য করে সকল বাঙালি মুসলিম নারীদের বেশ্যা বলে সম্বোধন করে।

বিজ্ঞাপন

বিষয়টি বিশ্ববিদ্যালয় কমিউনিটি গ্রুপ লিংকারসে প্রকাশ পেলে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
এছাড়াও তার এহেন মন্তব্যের বিরোধিতা করতে আসলে জামায়াত-শিবির ও মওদূদীবাদ বলে অশ্রাব্য ভাষায় গালাগাল করে।

সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ শাওন এর আগেও ইসলাম নিয়ে এরুপ বাজে মন্তব্য করে ক্ষমা চেয়েছে। বারবার একই অপরাধ ক্ষমার অযোগ্য বলেও অনেকে অবহিত করেন।

বিজ্ঞাপন

রসায়ন বিভাগের এক শিক্ষার্থী জানান, “সে ইসলামের অবমাননা করার পাশাপাশি আমাদের দেশের নারীদের নিয়েও চরম অবমাননাকর ও ঘৃণিত মন্তব্য করেছে; একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে যা তার কাছ থেকে কখনোই কাম্য নয়। শুধু আমি না, অসংখ্য মানুষ তার এই হীন মন্তব্যে ব্যথিত হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যেনো তাকে অতি শীঘ্রই বিচারের আওতায় আনা হয়।”

অভিযুক্ত শিক্ষার্থী তার অশালীন শব্দ ব্যাবহারের জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং পারিবারিক ও মানসিক ভাবে বিরক্ত থাকায় এমন পোস্ট করে ফেলেছেন বলে জানান।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরের সাথে যোগাযোগ করলে তিনি লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today