বঙ্গবন্ধুর ছবি অবমাননা ঘটনায় নোবিপ্রবি শিক্ষার্থী বহিষ্কার

বঙ্গবন্ধুর ছবি অবমাননা ঘটনায় নোবিপ্রবি শিক্ষার্থী বহিষ্কার

মাইনুদ্দিন পাঠান
নোবিপ্রবি প্রতিনিধি


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রধান ফটক সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিকৃত করা ঘটনায় এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ইফতেখার রাজু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অন্য ব্যক্তির ছবি প্রদর্শন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আপত্তিকর মন্তব্য লিখে জাতির পিতার ছবির অবমাননা করা এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করায় শৃংখলা বোর্ডের ১৪ অক্টোবর ২০২০ অনুষ্ঠিত জরুরী সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র ফয়েজ আহমেদ, রোল: ASH1927010 কে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

একই সাথে তাকে কেন স্থায়ী বহিস্কার করা হবে না এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ০৫ (পাঁচ) দিনের মধ্যে নোবিপ্রবি রেজিস্ট্রার বরাবর জানাতে তাকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৩ অক্টোবর) ফেসবুকের পাবলিক বিশ্ববিদ্যালয় সংসদ নামক গ্রুপে মুহম্মদ মুমিন আদদ্বীন নামক একটি একাউন্ট থেকে বঙ্গবন্ধু ম্যুরালকে অবমাননা করে স্ট্যাটাস দেওয়া হয়। এতে নোবিপ্রবির প্রধান ফটকে থাকা বঙ্গবন্ধু ম্যুরালকে উদ্দেশ্য করে দুই শিশুর বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শনের চিত্রে শেখ মুজিবুর রহমানের ছবি পরিবর্তন করে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের ছবি দিয়ে বিকৃত করে প্রচার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *