রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে হলে উঠবে জবি ছাত্রীরা

  • আপডেট টাইম রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২, ৯.০৪ পিএম
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে হলে উঠবে জবি ছাত্রীরা

জবি প্রতিনিধি: সকল জটিলতার অবসানের পর আগামী ১৭ই মার্চ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রী উঠাতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। তার আগে খুব শীঘ্রই ছাত্রীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে এসব তথ্য জানান বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ছাত্রীদের হলে তুলবো। এই দিনে কাজটি না করতে পারলে আমাদের এতদিনের পরিশ্রম বৃথা। তার আগে আমরা অনতিবিলম্বে ছাত্রীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে দিবো। প্রত্যেক ছাত্রীর জন্য সিট নাম্বারসহ নির্দিষ্ট সিট বরাদ্দ থাকবে।

তিনি আরও বলেন, আমরা প্রাথমিকভাবে প্রতি রুমে চার সিটে একজন করে মোট চারজন তুলতে চেয়েছিলাম। কিন্তু দেখা যায় এতে একটা বিশাল অংশ বাদ পড়ে যাচ্ছে। এখন আমরা চিন্তা করতেছি প্রতি সিটে দুইজন করে একরুমে মোট ৮ জন ছাত্রী তোলার, যদিও সেটা এখনও ফাইনাল করা হয়নি। যদি হয় তবে আমরা ১৫৬ টি কক্ষে আটজন করে মোট ১২৪৮ জন ছাত্রী উঠাতে পারবো যা পূর্বের সংখ্যার দ্বিগুণ এবং এভাব্ব ছাত্রীদের কোনোরকম অসুবিধা হবেনা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২০ সালের ২০ অক্টোবর কোনো নীতিমালা ছাড়াই এবং নির্মাণ কাজ সম্পূর্ণ শেষ না করেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেন সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ১৬ তলা বিশিষ্ট হলটির ১৫৬ টি কক্ষে চারজন করে হলে মোট ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন এবং ৮ জন করে হলে মোট ১২৪৮ জন ছাত্রী থাকতে পারবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today