বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:১৪ অপরাহ্ন

বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া বাঙালি স্বাধীনতা পেতো না: উপাচার্য ড. সৌমিত্র শেখর

  • আপডেট টাইম শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২, ৬.১৯ পিএম

আশিক আরেফীন, জাককানইবি: ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম না-হলে এবং নেতৃত্ব না-হলে বাঙালি তার প্রার্থিত স্বাধীনতা পেতো না’ বলে বক্তব্য প্রদান করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে উপাচার্য একথা বলেন।

বিজ্ঞাপন

এসময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল। পিতার আদর্শ নিষ্ঠার সঙ্গে বহন করে বঙ্গবন্ধ-ুকন্যা জননেত্রী শেখ হাসিনা যে সোনার বাংলাদেশের স্বপ্ন নিয়ে শিক্ষা বিপ্লবের ডাক দিয়েছেন আমরা সেই বিপ্লব বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করছি।’

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য জাতির পিতার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর ড. সৌমিত্র শেখর মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

বিজ্ঞাপন

এসময় তাঁর সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, অগ্নি-বীণা হলের প্রভোস্ট নূরে আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ চৌধুরী, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিম, কর্মচারী সমিতির সভাপতি রিয়াজুল হক রাজু ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান এবং কর্মচারী সমিতির (গ্রেড-১৬-২০) সভাপতি রেজাউল করিম রানা ও সাধারণ সম্পাদক মাসুদ রানা পলাশ এবং অতিরিক্ত পরিচালক ও পি.এস টু ভিসি এস এম হাফিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেই উপাচার্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে রওয়ানা দেন। আগামী ১৬ জানুয়ারি ২০২২ তারিখ সকালে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version