বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বাঙালি জাতির জন্য আশীর্বাদ: বেরোবি ভিসি

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩, ১০.০৬ পিএম

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার জনগণের জন্য তাঁর নীতি ও আদর্শের প্রশ্নে কখনো কোনো ছাড় দেননি। দেশের মানুষের মুক্তি ও স্বাধীনতার জন্য পাকিস্তানের বন্দী কারাগারে তিনি নিজের জীবন বিসর্জন দিতেও প্রস্তুত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৩ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে বঙ্গবন্ধুর দেশে ফিরে আসাটা বাঙালি জাতির জন্য অনেক বড় গর্ব ও আশীর্বাদ। বিশ্বের ইতিহাসে এমন ঘটনা খুবই বিরল।

বেরোবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৩ পালন কমিটির আহবায়ক প্রফেসর কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ।

বেরোবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৩ পালন কমিটির সদস্য সচিব সৈয়দ আনোয়ারুল আজিমের সঞ্চালনায় প্রবন্ধ পাঠ করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাঃ মাহামুদুল হক।

এসময় অন্যান্যের মধ্যে বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ আলমগীর চৌধুরী, বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বক্তব্য রাখেন।

এর আগে সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ ও দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today