বঙ্গমাতার জন্মদিনে বেরোবি উপাচার্যের শ্রদ্ধা

বঙ্গমাতার জন্মদিনে বেরোবি উপাচার্যের শ্রদ্ধা

বেরোবি প্রতিনিধি


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহিয়সী নারী, বাঙালির সকল লড়াই, সংগ্রাম, আন্দোলনের নেপথ্যের প্রেরণার সারথি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

আজ শনিবার (৮ আগস্ট, ২০২০) সকাল ৯ টায় রাজধানীর বনানী কবরস্থানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কবরে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, টুঙ্গীপাড়ার সন্তান শেখ মুজিব দীর্ঘ আপোষহীন লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ধীরে ধীরে শুধুমাত্র বাঙালি জাতির পিতাই নন, বিশ্ব বরেণ্য রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাঁরই সহধর্মিণী, মহিয়সী নারী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তাঁর প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়েছিলেন বেগম মুজিব।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মো: এহতেরামুল হক. নেটওয়ার্ক টেকনিশিয়ান মোহাম্মদ আরিফুল হাসান, ড্রাইভার আজিজুর রহমান, সহিদুল ইসলাম এবং উবাইদুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *