বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:৫৫ অপরাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৪.৫৯ পিএম
বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

ববি টুডেঃ দীর্ঘ দেড় বছর মাস পর সরাসরি ক্লাস শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রশাসন। বৃহস্পতিবার (২১ই অক্টোবর) সকাল ১০টা থেকে শ্রেণি কক্ষে পাঠদানের পাশাপাশি পরীক্ষার কার্যক্রমও শুরু হয়েছে।

এসময় শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপূর্বে ৪ অক্টোবর খুলে দেয়া হয়েছিল ৩টি আবাসিক হল।

বিজ্ঞাপন

জানা যায়, শিক্ষা কার্যক্রমের শুরুর দিনে প্রায় ষাট ভাগ শিক্ষার্থী অংশ নিয়েছে। গতবছরের ১৬ মার্চ থেকে করোনার প্রকোপে বন্ধ করে দেয়া হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার কার্যক্রম। বন্ধ হয়ে যায় আবাসিক হলগুলোও। দীর্ঘদিন পর ক্যাম্পাসে ফিরতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, বন্ধের সময়ে অনলাইনে ক্লাশ হলেও তা যথার্থ ছিল না। সরাসরি শিক্ষকদের কাছ থেকে পাঠদানে বোঝাপড়া বেশ হয়।

বিজ্ঞাপন

ড. ইশিতা হায়দার, প্রভাষক উদ্ভিদ বিজ্ঞান বিভাগ বলেন, ‘অনলাইন ক্লাশে গ্যাপ কিছুটা থেকে যায়। বিশেষ করে যেসব শিক্ষার্থীর নেট সংযোগের আওতায় ছিল না তাদের জন্য অসুবিধা হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন বলেন, স্বাস্থ্যবিধি মেনেই ক্লাশ নেয়া হচ্ছে। পাশাপাশি তারা চাচ্ছেন সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার জন্য ক্যাম্পাসে একটি টিকা প্রদান কেন্দ্র তৈরী করার। বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদে ২৪টি বিভাগে ৮ হাজার শিক্ষার্থী রয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today