বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে স্মার্টফোন বিতরণ

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে স্মার্টফোন বিতরণ

মো: তারেক হাসান
বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি


বরেন্দ্র বিশ্ববিদ্যালয় উত্তরবঙ্গের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয়।ইতিমধ্যে বিশ্ব যখন করোনাভাইরাস এর থাবাই থমকে দাঁড়িয়েছে, আমরা ঘরবন্দী হয়ে পড়েছি।

তখন শিক্ষা কার্যক্রমকে সচল রাখতে অনলাইনেই ক্লাস পরীক্ষা চালানোর আদেশ দেন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সংস্থা ইউজিসি।

এরই ধারাবাহিকতায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও অনলাইনেই শিক্ষা কার্যক্রম চালু করে। এবং পরবর্তীতে অনলাইন শিক্ষায় একটা বড় সমস্যা হয়ে দাড়িয়েছিল অনেক শিক্ষার্থীর কাছে স্মার্টফোন নেই। আর এই সমস্যা ঘোচাতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট অন্যন্য সিদ্ধান্ত গ্রহণ করে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে দশটি বিভাগ রয়েছে।

প্রথম ধাপে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট হতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কিছু শিক্ষার্থীর জন্য স্মার্টফোন পাঠানো হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের হাতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকরা স্মার্টফোন গুলো তুলে দেন।

এ ধরনের উদ্যোগের জন্য বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান এবং সেক্রেটারী জেনারেল এ. কে. এম কামরুজ্জামান খানের প্রতি কৃতজ্ঞতা জানাই রাষ্ট্রবিজ্ঞান বিভাগ।

পরবর্তীতে অন্য ডিপার্টমেন্টের সমস্যায় থাকা শিক্ষার্থীদের মাঝেও স্মার্টফোন দেয়া হবে বলে জানা যায়।

শিক্ষার্থীরা জানান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের এমন ধরণের উদ্যোগকে সাধুবাদ জানাই। এবং আমরা মনেকরি এই ধরণের কার্যক্রম শিক্ষার্থীদের দের এগিয়ে যেতে আরও উৎসাহিত করবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *